বিয়েপাগল ডুবাইওয়ালা জামাই আটক সীতাকুণ্ডে

বিয়েপাগল আলতাফ আটক সীতাকুণ্ডে

চট্টগ্রাম : প্রেমের সম্পর্ক অতঃপর বিয়ে। সোনিয়া-আলতাফ বিয়ের পিঁড়িতে বসেন ২০১৬ সালে। এরপর চট্টগ্রামে একটি ভাড়া বাসায় রেখে আলতাফ বিদেশে চলে যান। বিদেশ যাওয়ার পর প্রায় বছর খানেক যোগাযোগ ছিল। এরপর আর কোন খোঁজ খবর রাখেনি আলতাফ। একদিন খবর এলো দ্বিতীয় বিয়ে করতে যাচ্ছে সে। সাথে সাথে বিয়ের আসরে কাবিননামা নিয়ে হাজির হলেন সোনিয়া। এতে ওই বিয়ে পন্ড হয়ে যায়। তবে দমে যাননি আলতাফ, চেষ্টায় ছিলেন তৃতীয় বিয়ের। আয়োজনও করেছেন। খবর পেয়ে সেখানে হানা দিয়ে ওই বিয়েও পন্ড করে দেন প্রথম স্ত্রী সোনিয়া। পরে থানায় অভিযোগ দিলে ডুবাইওয়ালা জামাই বিয়েপাগল আলতাফকে আটক করে পুলিশ।

বুধবার (৪ সেপ্টেম্বর) দিবাগত রাতে  সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের ইমাম নগর গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, সন্দ্বীপের মগধরা ইউনিয়নের হেলিচ্ছা বাজারের নিজাম উদ্দিনের পুত্র মোঃ আলতাফ হোসেনের সাথে একই এলাকার মৃত মোঃ হাসেমের কন্যা তানিয়া আক্তারের বিয়ে ঠিক হয়। কয়েকদিন আগে কোর্টে তাদের আকদ হয়। তানিয়ার পরিবার ইমামনগর গ্রামের নুর নবীর ভাড়া বাসায় থাকে এবং আলতাফ হোসেন নগরীর সিটি গেইট এলাকায় ভাড়া বাসায় থেকে বিবাহোত্তর অনুষ্ঠানের আয়োজন করে।
বুধবার রাতে হঠাৎ করে বিয়ের আসরে পুলিশ নিয়ে হাজির হয় সন্দ্বীপের মাইটভাঙ্গা ইউনিয়নের মোঃ জাহাঙ্গীরের কন্যা রুনা আক্তার সোনিয়া।
প্রথম স্ত্রীর কাছে গোপন রেখে দ্বিতীয় বিয়ে এ অবস্থায় খবর আসে তার অনুমতি ছাড়াই দ্বিতীয় বিয়ের আয়োজন সম্পন্ন করেছে স্বামী। সেই আয়োজন বন্ধ করতে পুলিশ নিয়ে স্ত্রী সোনিয়া স্বামীর হবু বধূর বাড়িতে গিয়ে বিয়ে পন্ড করে দেয়।
সোনিয়া বলেন, আমার স্বামী চট্টগ্রামের ভাটিয়ারীতে আবার বিয়ে করছে, শুনে আমি ভাটিয়ারী ইউপি চেয়ারম্যানকে জানিয়ে পুলিশ নিয়ে হাজির হই বিয়ে বাড়িতে।
এ ব্যাপারে জানতে চাইলে বর আলতাফ বলেন, তাকে (সোনিয়া) আমি চিনি না, তার সাথে আরেক জনের বিয়ে হয়েছে। তার সাথে আমার কোন বিয়ে হয়নি।
এদিকে নতুন বউ তানিয়া আক্তার বলেন, সে আগে আরো বিয়ে করেছে তা আমরা জানতে পারিনি, যদি বিষয়টি সত্য হয় তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।
সীতাকুণ্ড মডেল থানার এসআই হুমায়ুন বলেন, প্রথম স্ত্রীর কাছে গোপন রেখে দ্বিতীয় বিয়ে করছে প্রথম স্ত্রীর অভিযোগের ভিত্তিতে আমরা বিয়ে বাড়িতে গিয়ে বিয়ের আয়োজন স্থগিত রেখে বর আলতাফকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসি।
ভাটিয়ারী ইউপি চেয়ারম্যান নাজীম উদ্দিন বলেন, প্রথম স্ত্রীর সঙ্গে মীমাংসা না করে দ্বিতীয় বিয়ে করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। বিয়ের আসরে এমন ঘটনার খবর পেয়ে উপস্থিত হন ইউপি সদস্য আলমগীর মাসুম ও কামাল উদ্দিন। বিয়ের আসরে পুলিশ নিয়ে প্রথম স্ত্রী হাজির এবং বর আটকের ঘটনায় এলাকার জনসাধারণের মাঝে বেশ কৌতুহল সৃষ্টি হয়েছে।
স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে বলেন, সন্দ্বিপের অধিকাংশ মানুষ আবুধাবী, ডুবাই, সৌদি আরব প্রবাসী হওয়ায় অনেক মেয়ের বাবাই তেমন কোন খোঁজখবর না নিয়ে বিয়ে দেওয়ার জন্য আগ্রহী হয়। রাজি হয়ে গেলে বিয়েও করে ফেলে এসব প্রবাসীরা। পরে বিদেশে পাড়ি জমায়। আবার দেশে ফিরে পুনরায় বিয়ে করে। এটা একটা সংস্কৃতিতে পরিণত হয়েছে। প্রবাসী আলতাফের ক্ষেত্রেও সেটি ঘটেছে।