স্বরাষ্ট্রমন্ত্রী সম্পর্কে কটূক্তি, সাতক্ষীরার ডেপুটি জেলার বরখাস্ত

সদ্য সাময়িক বরখাস্ত ডেপুটি জেলার জলি মেহেজাবিন খান।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সম্পর্কে ফেসবুকে কটূক্তি করার অভিযোগে সাময়িক বরখাস্ত হয়েছেন সাতক্ষীরা জেলা কারাগারের সেই ডেপুটি জেলার জলি মেহেজাবিন খান ওরফে ডলি আকতার।

রোববার সন্ধ্যায় এ সংক্রান্ত একটি চিঠি পৌঁছেছে সাতক্ষীরা জেলা কারাগারে। বিষয়টি নিশ্চিত করে সাতক্ষীরা কারাগারের জেলার তুহিন কান্তি খান বলেন তাকে কারা অধিদফতরে ক্লোজড করা হয়েছে।

জানা গেছে গত ৩ সেপ্টেম্বর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল কাসিমপুর কারাগারে ৫৬তম ব্যাচ কারারক্ষী বুনিয়াদি কোর্সের শপথগ্রহণ অনুষ্ঠান ও সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন করেন। এ অনুষ্ঠানের ধারাভাষ্যকার ছিলেন ডেপুটি জেলার ডলি আকতার। এ দিন সকালে ডলি আকতার তার ডলি মেহেজাবিন খান ফেসবুক আইডি থেকে একটি পোস্ট দেন। এতে তিনি কটু ভাষায় (বিলাই/বিড়াল) স্বরাষ্ট্রমন্ত্রীকে ইঙ্গিত করেন।

এ ঘটনার পর ডলি আকতারের ফেসবুক ফ্রেন্ড পারভিন ববি এ বিষয়ে সংশোধনী দিতে বলেন। অন্যথায় মন্ত্রীর সম্মানহানি হতে পারে বলেও উল্লেখ করেন তিনি।

এর জবাবে ডেপুটি জেলার বলেন ‘আমি চাটুকারিতা একদম পছন্দ করি না। চাকরি করি জেলখানায়। এখানে এলে বহু নামী দামি ব্রান্ড বিলাই (বিড়াল) হয়ে যায়। তবে তিনি এও বলেন, স্পেলিং মিস্টেক হয়েছে। সেটা অনিচ্ছাকৃত। সরকারি কোনো কর্মকর্তা সম্পর্কে আমি মন্তব্য করতে পারি না বলেও তিনি উল্লেখ করেন তিনি।

সাতক্ষীরা জেলা কারাগারের তত্ত্বাবধায়ক আবু জায়েদ বলেন, মন্ত্রী সম্পর্কে কটূক্তির বিষয়টি সরকারের নজরে আসে। পরে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শেয়ার করুন