সন্ধ্যায় আত্মবিশ্বাসী আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ রবিবার শক্তিশালী আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ৩ উইকেটের জয় পেয়েছে সাকিব বাহিনী। তাই আত্মবিশ্বাস নিয়েই আফগানদের বিপক্ষে খেলতে নামবে টাইগাররা। সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।

বিশ্বকাপে ব্যর্থতার পর শ্রীলংকার মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ। হারের চক্রে ঘোরপাক খাচ্ছে বাংলাদেশ । দেশের মাটিতে আফগানিস্তানের কাছে একমাত্র টেস্টেও ২২৪ রানের বড় ব্যবধানে হারে বাংলাদেশ।আফগানিস্তানের কাছে এমন হার বড়ই লজ্জার।

অতীতকে ভুলে, ভালো কিছু করার প্রত্যাশায় ত্রিদেশীয় সিরিজ শুরু করে টাইগাররা। প্রথম ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হয় বাংলাদেশ। জিম্বাবুয়ের কাছ থেকে জয় চিনিয়ে নিতে বেশ বেগ পেতে হয়েছে এলোমেলো সাকিব বাহিনীকে। ১৮ ওভারে জিম্বাবুয়ের ছুড়ে দেওয়া ১৪৫ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৬০ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ হারের পথ দেখে ফেলে বাংলাদেশ। চিন্তায় মশগুল পুরো বাংলাদেশ। তবে কি আর একটি লজ্জা পাওয়ার অপেক্ষায় । কিন্তু আট নম্বরে ব্যাট হাতে নেমে ম্যাচের চিত্রপট পরির্বতন করে ফেলেন বাঁ-হাতি ব্যাটসম্যান আফিফ হোসেন। সাধারণত মিডল-অর্ডারেই ব্যাট করে থাকা আফিফ আট নম্বরে নেমেও লড়াকু ব্যাটিং উপহার দেন। টি-২০ মেজাজে দ্রুত রান তুলে জিম্বাবুয়ের বোলারদের আত্মবিশ্বাসে চিড় ধড়িয়ে দেন তিনি। তাই ২৪ বলেই হাফ সেঞ্চুরির স্বাদ নেন দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নামা আফিফ। পরবর্তীতে ২৬ বলে ৫২ রানের ম্যাচ জয়ী ইনিংস খেলেন এই বাঁ-হাতি ব্যাটস্যান। তাতেই ৩ উইকেটে জয় পায় বাংলাদেশ।

হারের মধ্যে ঘুরপাক খেতে থাকা দুর্দান্ত জয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলে টাইগাররা। তাই ম্যাচ শেষে টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের কন্ঠে তেমনই সুর, ‘এই জয় থেকে আমরা আত্মবিশ্বাস ফিরে পেলাম। কঠিন সময়ের মাঝে এমন জয় স্বস্তির বটে। আশা করি, জয়ের ধারাবাহিকতা পরের ম্যাচে কঠিন প্রতিপক্ষের বিপক্ষে অব্যাহত থাকবে।’

গতকাল (১৪সেপ্টেম্বর) নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে বেশ ফুরফুরে মেজাজে আছে আফগানিস্তান।
আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে বাংলাদেশের পারফরমেন্স খুব বেশি ভালো নয়। চারবারের দেখায় তিনবারই হার টাইগারদের।

শেয়ার করুন