জুয়ার বোর্ড, ক্যাসিনো চলবে না: ডিএমপি কমিশনার

(ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম

রাজধানীতে কোনো জুয়ার বোর্ড, ক্যাসিনো চলবে না জানিয়ে মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, অবৈধ জুয়ার আড্ডা, ক্যাসিনোর তালিকা করতে ইতোমধ্যে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। এসব পরিচালনায় যারাই জড়িত থাকুক তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বৃহস্পতিবার ( ১৯সেপ্টেম্বর)দুপুরে ডিএমপির সদর দফতরে নিজ কার্যালয়ে গণমাধ্যম কর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

ডিএমপি কমিশনার বলেন, ঢাকায় কোন জুয়ার বোর্ড এবং ক্যাসিনো চলতে দেওয়া হবে না। এসব পরিচালনায় যারা জড়িত, তারা যতো প্রভাবশালীই হোক না কেন আইন প্রয়োগের ক্ষেত্রে পুলিশ কঠোর হবে। আমি এই সপ্তাহেই কমিশনার হিসেবে কাজ শুরু করেছি। আমি যারা এই বিষয় দেখেন তাদেরকে নির্দেশ দিয়েছি, কোথায় কি হচ্ছে, কারা এসব পরিচালনা করছে তা তালিকা করে জানাতে।

তিনি বলেন, র‌্যাব যেমন অভিযান শুরু করেছে তেমনি পুলিশের ভূমিকাও একই রকম। স্পষ্ট করে বলছি, রাজধানীর কোথাও জুয়ার বোর্ড কিংবা ক্যাসিনো চলতে দেয়া হবে না।

জুয়ার বোর্ড কিংবা ক্যাসিনোর সঙ্গে মাদক সেবনের বিষয়ে জানতে চাইলে কমিশনার বলেন, ক্যাসিনোতে যারা জুয়া খেলতে আসে তারাই মাদক সেবন করছে। ক্যাসিনো যদি বন্ধ হয়ে যায় তাহলে সেখানে মাদক সেবনও বন্ধ হবে। ক্যাসিনো বন্ধ করেও যদি কেউ মাদকের কারবার চালানোর চেষ্টা করে তবে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

রাজধানীতে অনেক ডিজে পার্টি আসর বসে। সেখানে মাদক সেবনের পাশাপাশি সন্ত্রাসীদের আনাগোনাই বেশি। এ বিষয়ে ডিএমপির পদক্ষেপের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, নির্মল বিনোদন হলে পুলিশ সহযোগিতা করবে। কিন্তু সেখানে বিনোদনের নামে যদি অশালীন ও অবৈধ কিছু চলে, মাদক সেবন হয় তাহলে সেখানেও একই রকম পদক্ষেপ গ্রহণ করা হবে।

ক্যাসিনো কিংবা জুয়ার বোর্ড পরিচালনার সাথে জড়িত প্রভাবশালী মহানগর যুবলীগ দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূইয়ার বিষয়ে কোনো পদক্ষেপ নেওয়া হবে কি না? জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, আইন প্রয়োগের ক্ষেত্রে আমরা কঠোর। যে যেই পর্যায়েই হোক না কেন। জোনাল ডিসিদের নির্দেশনা দিয়েছি এ ধরণের ঘটনা মোটেও সহ্য করবো না। যদি কেউ জুয়ার বোর্ড কিংবা ক্যাসিনো পরিচালনা করে, তাহলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন