দূর্গাপুজার উপহার চক্ষু চিকিৎসা সেবা চশমা ও ঔষধ

দূর্গাপুজার উপহার বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা-চশমা ও ঔষধ

খাগড়াছড়ি : শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সনাতন সমাজ কল্যাণ পরিষদ সদর উপজেলা কমিটি এক ব্যতিক্রম উদ্যোগ গ্রহণ করেছে। প্রতিবছরের ন্যায় এ বছরও সংগঠনটির উদ্যোগে গরীব অসহায় মানুষের মাঝে বিনামূল্যে
চক্ষু চিকিৎসা সেবা এবং চশমা ও ঔষধ বিতরণ করা হয়েছে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সকালে জেলা শহরের প্রাচীন বিদ্যাপীঠ শিশু সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে দিনব্যাপী এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন, জেলার সিভিল সার্জন ডাঃ মো: ইদ্রিস মিঞা।

সনাতন সমাজ কল্যাণ পরিষদ সদর উপজেলা কমিটির সভাপতি সুজিত দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সমাজ সেবক ও সনাতন সমাজ কল্যাণ পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সজল বরণ সেন, চট্টগ্রাম লায়ন্স চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ ডাঃ সোমেন তালুকদার, খাগড়াছড়ি পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র পরিমল দেবনাথ।

বক্তব্য রাখেন, সংগঠনটির সদর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক সুমন আচার্যী, বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা বাস্তবায়ন কমিটির আহবায়ক সুভাষ দাশ ও সদস্য সচিব উত্তম দে রনি প্রমূখ।

দূর্গাপুজার উপহার বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা-চশমা ও ঔষধ

বক্তারা বলেন, বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা এবং চশমা ও ঔষধ বিতরণ একটি মহৎ কাজ। এ ধরণের অসাম্প্রদায়ীক সেবামুলক কার্যক্রমের মাধ্যমে সমাজ এগিয়ে যাবে। এ ধরনের মহৎ উদ্যোগ অব্যাহত থাকলে গরীব অসহায় মানুষ উপকৃত হবে। আগামীতেও এ ধরনের সেবামুলক কার্যক্রম অব্যাহত থাকবে বলে প্রত্যাশা করেন বক্তারা। এসময়, প্রধান অতিথি নবাগত জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন সনাতন সমাজ কল্যাণ পরিষদ সদর উপজেলা কমিটির নেতৃবৃন্দ। পরে, প্রধান ও বিশেষ অতিথিবৃন্দ বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা এবং চশমা ও ঔষধ বিতরণ কার্যক্রম ঘুরে দেখেন।

চট্টগ্রাম লায়ন্স চক্ষু হাসপাতালের সহযোগিতায় হাসপাতালটির বিশেষজ্ঞ ডাঃ সোমেন তালুকদারের নেতৃত্বে ১৫ জন চিকিৎসক এতে অংশ নেয়। সকাল থেকে বিভিন্ন জাতিগোষ্ঠীর প্রায় ৫ শতাদিক রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা এবং চশমা ও ঔষধ বিতরণ করা হয়। এছাড়াও খাগড়াছড়ি মেডিকেল সেন্টার ও খাগড়াছড়ি ব্লাড ডোনার এসোসিয়েশন (কেবিডিএ) সহযোগিতায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় ও ডায়াবেটিস পরীক্ষা করাসহ অন্যান্য রোগেরও সহায়তা প্রদান করা হয়।