স্কুলের পাসে বর্জ্যবাহী ভ্যানের পার্কিং !

আবাসিক এলাকা ও স্কুলের পাসে সারি সারি করে রাখা বর্জ্যবাহী ভ্যান। ছবিটি সোমবার বেলা ১১টায় নগরীর হলিশহরে এ ব্লক ২ নং রোড থেকে তোলা। – আবুল কালাম।

চট্টগ্রাম : নগরীর হলিশহরে এ ব্লক ২নং রোডে আবাসিক এলাকা ও স্কুলের পাশে বর্জ্যবাহী ভ্যান সারি সারি করে রাখায় ক্ষূদে শিক্ষার্থীরা কষ্ট পাচ্ছে তাদের স্কুলে যেতে।

সরেজমিনে গিয়ে দেখা যায় যদিও এই ভ্যানগুলো অত্যন্ত প্রয়োজনীয় তবুও এগুলো সন্ধ্যা থেকে সকাল অবধি রাখা হয় হালিশহর আবাসিক এর ভেতরেই। এ ব্লক ২নং রোডের উপরে রাখা হয়েছে সারি সারি এই আবর্জনা পরিবহনের ভ্যানগুলো। অথচ এর আশপাশে বসবাস করছে অসংখ্য মানুষ। এই ভ্যানগুলো যেখানে রাখা হয়েছে তার অদূরেই আছে একটি প্রাথমিক বিদ্যালয়। তাছাড়াও আবাসিক এলাকায় চলাচলের সময় এই ভ্যান গুলো থেকে প্রতিনিয়তই দুর্গন্ধ ছড়াচ্ছে। সকাল বেলা এমন দুর্গন্ধময় পরিবেশের পাশ দিয়ে স্কুলের বাচ্চা এবং অভিভাবকদের হেঁটে যেতে হয়।

আরো পড়ুন : অস্ত্রসহ ৩ ছিনতাইকারী আটক চট্টগ্রামে
আরো পড়ুন : রেনিটিডিনের ভারতীয় কাঁচামাল আমদানি উৎপাদন বিক্রি নিষিদ্ধ

ক্লিন এবং গ্রীন সিটি করার জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের এই উদ্যোগ যেন আবাসিককে কোনভাবেই দূষিত না করে সে ব্যাপারে সতর্ক হওয়ার জন্য সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত কাউন্সিলর এবং পরিচ্ছন্নতাকর্মীর প্রতি আহ্বান জানিয়েছে এলাকার ভুক্তভুগী বাসিন্দারা।

শেয়ার করুন