প্রধানমন্ত্রীকে নোবেল পুরস্কার থেকে বঞ্চিত করতে আবরার হত্যা: মেয়র

চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন-ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাতে নোবেল পুরস্কার না পান, সেজন্য ষড়যন্ত্রের অংশ হিসেবে আবরার হত্যাকাণ্ড ঘটানো হয়েছে, বলে মন্তব্য করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।
শনিবার (১২ অক্টোবর) বিকেলে চট্টগ্রাম নগরের হালিশহরে একটি কমিউনিটি সেন্টারে বিভিন্ন ওয়ার্ডের স্থানীয় সমস্যা নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

নাছির উদ্দীন বলেন, আবরার হত্যাকাণ্ড অবশ্যই দুঃখজনক। নির্মমভাবে তাকে পিটিয়ে হত্যা করা হয়েছে। কিন্তু এটা যারা করেছে তাদের কাছে তো দলের কোনও নির্দেশনা ছিল না। তারা অতি উৎসাহী হয়ে করেছে। এখন খুঁজে বের করতে হবে তাদের দিয়ে এ কাজটা কেউ করিয়েছে কি-না।

আরো পড়ুন : সীতাকুণ্ডে বিষাক্ত গ্যাসে প্রাণ গেল দুই শিপইয়ার্ড শ্রমিকের
আরো পড়ুন : সরকার ছাত্র রাজনীতি বন্ধের পক্ষে নয়: ওবায়দুল কাদের

নোবেল পুরস্কার সম্পর্কে তিনি বলেন, শান্তিতে নোবেল প্রাইজ পাওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামটিও সক্রিয়ভাবে বিবেচনায় ছিল। যেদিন নোবেল কমিটি নোবেল প্রাইজ ঘোষণার জন্য বসেছে, সেদিন কিন্তু এ কাজটি হয়েছে। এখানে তো দুরভিসন্ধি থাকতে পারে। ষড়যন্ত্র, চক্রান্ত থাকতে পারে। যাতে উনি নোবেল প্রাইজটা না পান।

মেয়র নাছির উদ্দীন আরো বলেন, প্রধানমন্ত্রী দ্রুত ব্যবস্থা গ্রহণ করেছেন। কাউকে বাদ দেয়া হয়নি। বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে ইতোমধ্যে ১৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী নিজে বলেছেন, দ্রুত সময়ের মধ্যে চার্জশিট দেয়া হবে। এরপরও এটা নিয়ে রাজনীতি হচ্ছে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় কাউন্সিলর জয়নাল আবেদীন, চট্টগ্রাম ওয়াসার তত্ত্বাবধায়ক প্রকৌশলী আরিফুল ইসলাম, পিডিবির নির্বাহী প্রকৌশলী শেখ মো. মাহফুজুল হক, পতেঙ্গা থানা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এসএম ইসলাম ও বন্দরথানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. ইলিয়াসসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

শেয়ার করুন