সাতকানিয়ায় উপজেলা পরিষদ নির্বাচন:
চেয়ারম্যান মোতালেব ভাইস চেয়ারম্যান হাসান ও আনজুমান

চেয়ারম্যান এম এ মোতালেব, ভাইস চেয়ারম্যান সালাহ উদ্দিন হাসান চৌধুরী ও মহিলা ভাইস চেয়ারম্যান আনজুমান আরা।

সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেব সিআইপি।
সোমবার (১৪ অক্টোবর) রাতে উপজেলা নির্বাচন অফিস থেকে এ ফলাফল ঘোষণা করেন।

ভাইস চেয়ারম্যান পদে উপজেলা বঙ্গবন্ধু সমাজ কল্যাণ পরিষদের সভাপতি সালাহ উদ্দিন হাসান চৌধুরী ও মহিলা- ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনজুমান আরা বেগম বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন ।

জানা যায়, চেয়ারম্যান পদে সাতকানিয়া আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেব (নৌকা) মোট ভোট পেয়েছেন-৬৩,৫৭৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির প্রার্থী সাতকানিয়া বিএনপির সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ আবদুল গফফার চৌধুরী (ধানের শীষ) এ ভোট পেয়েছেন ৬,৯৮৪ ভোট

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে সালাহ উদ্দিন হাসান চৌধুরী (বই) প্রতিক এ মোট ভোট পেয়েছেন ৩৮০৭০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান (তালা) পেয়েছেন ১৯,৪৭৯ ভোট

মহিলা ভাইস চেয়ারম্যান পদে আনজুমান আরা (কলস) পেয়েছেন মোট ৪১,৫০৯ ভোট তার নিকটতম প্রতিদ্বন্দ্বি তারান্নুম আয়েশা (প্রজাপতি) পেয়েছেন ২২,২৩২ ভোট ।

উল্লেখ্য সাতকানিয়া উপজেলায় প্রথমবারের মত ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোটগ্রহণ হয়েছে। উপজেলার ১৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ১শ ২৫টি কেন্দ্রে ৭শ ১টি ভোটকক্ষে ভোটার সংখ্যা ছিল ২ লাখ ৮৩ হাজার ৩শ ৮০ জন। তার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫০ হাজার ২শ ৮৬ জন ও মহিলা ভোটার ১ লাখ ৩৩ হাজার ৯৪ জন।

শেয়ার করুন