মাঠে ফুটবল সক্ষমতা দেখাতে পারেনি বসুন্ধরা কিংস

জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করতে চেয়েছিলেন বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজন। কিন্তু বাংলাদেশের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা ড্র-ও করতে পারেনি। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে নিজেদের প্রথম ম্যাচে বসুন্ধরা ৩-১ গোলে হার মেনেছে ভারতের গোকুলাম কেরালা এফসির কাছে।

অথচ চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে ম্যাচের শুরুতে প্রাধান্য ছিল বসুন্ধরার। সপ্তম মিনিটে বিপলু আহমেদের শট চলে যায় সাইড বার ঘেঁষে। ছয় মিনিট পর কর্নার থেকে দানিয়েল কোলিনদ্রেসের হেড লক্ষ্যভ্রষ্ট হয়।

আরো পড়ুন : চিকিৎসক খুনের মূল হোতা বন্দুকযুদ্ধে নিহত সীতাকুণ্ডে
আরো পড়ুন : স্কুল ছাত্রীর ছবি তুলে চাঁদা দাবী, গ্রেপ্তার-২

২৪ মিনিটে খেলার ধারার বিপরীতে এগিয়ে যায় আই-লিগে নবম হওয়া গোকুলাম। নাথানিয়েল গার্সিয়ার ক্রস বক্সের ভেতরে ধরে লক্ষ্যভেদ করেন হেনরি কিসেক্কা। দুই ‘মার্কার’ ইব্রাহিম ও ইয়াসিন কিছুই করতে পারেননি।

আট মিনিট পর দ্বিগুণ হয় ব্যবধান। গার্সিয়ার দুর্দান্ত ফ্রি-কিক বুঝতেই পারেননি বসুন্ধরার গোলকিপার আনিসুর রহমান জিকো। ৪৩ মিনিটে ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল বাংলাদেশের প্রতিনিধিরা। কিন্তু কোলিনদ্রেসের ক্রস থেকে রবিউলের সাইড ভলি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

বরং দ্বিতীয়ার্ধের শুরুতে তৃতীয় গোলের দেখা পেয়ে যায় গোকুলাম। ৪৬ মিনিটে বক্সের ভেতরে বল পেয়ে জোরালো শটে দলের জয় নিশ্চিত করেন কিসেক্কা।

এরপর মতিন মিয়া ও এলিটা কিংসলে বদলি হিসেবে মাঠে নামলে আক্রমণে ধার বাড়ে বসুন্ধরার। ৭৩ মিনিটে দুজনের কম্বিনেশনেই সান্ত্বনার গোলের দেখা পায় প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। কিংসলের শট গোকুলামের এক ডিফেন্ডার ক্লিয়ার করতে ব্যর্থ হলে জোরালো শটে গোল করেন মতিন।

তিন মিনিট পর কোলিনদ্রেসের পাস থেকে জালাল কুদহর শট বাধা পায় সাইড বারে। এরপর অনেক চেষ্টা করেও গোলের দেখা পায়নি বসুন্ধরা।

দিনের প্রথম ম্যাচে মালয়েশিয়ার তেরেঙ্গানু এফসি ৫-৩ গোলে হারিয়েছে ভারতের চেন্নাই সিটি এফসিকে। বিজয়ী দলের জাপানি ফরোয়ার্ড ব্রুনো জুনিসি সুজুকি একাই করেছেন চার গোল।

শেয়ার করুন