সীমান্তে সাড়ে ৪ লাখ ইয়াবা উদ্ধার, আটক -১

সীমান্তে সাড়ে ৪ লাখ ইয়াবা উদ্ধার, আটক -১

কক্সবাজার : টেকনাফ সীমান্তে মরণ নেশা ইয়াবার মিছিল। টেকনাফ বিজিবি ও র‍্যাব এবং কোস্ট গার্ডের পৃথক অভিযানে অভিযানে ৪ লাখ ৬০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। এঘটনায় মোঃ ইয়াকুব নামে এক মাদক কারবারীকে আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছে কোস্টগার্ড।

আরো পড়ুন : হুইপ সামশুল-শাওনসহ ২২ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা
আরো পড়ুন : পৃথিবীতে আমিই সবচেয়ে উন্নত মানুষ: ট্রাম্প

২ বিজিবি উপ-অধিনায়ক মেজর শরিফ উদ্দীন জোমাদারের নেতৃত্বে টেকনাফ বিজিবির একটি দল ২৩ অক্টোবর রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের হাজিরখাল এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় মিয়ানমার থেকে ৪-৫ জন লোক সাঁতারকেটে বাংলাদেশ সীমান্ত অভিমূখে প্রবেশের চেষ্টা করলে বিজিবি জওয়ানদের ধাওয়ার মূখে অন্ধকারে সুযোগ বুঝে পাশ্ববর্তী কেওড়া বাগানের লুকিয়ে পড়ে। ফলে কাউকে আটক করা সম্ভব হয়নি। পরে কেওড়া বাগান এলাকায় তল্লাশি চালিয়ে পরিত্যাক্ত অবস্থায় ৪ লাখ ৪০হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত ইয়াবা পরবর্তিতে বিনষ্ট করণের লক্ষ্যে টেকনাফ ২ বিজিবি ব্যটলিয়ানে জমা রাখা হয়েছে বলে নিশ্চিত করেছেন বিজিবির উপ- অধিনায়ক মেজর শরিফ উদ্দীন জুমাদ্দার।

অপরদিকে, একই দিন ভোর রাতে টেকনাফ কোস্ট গার্ড ও র‍্যাব-১৫’র দুটি দল অভিযান চালিয়ে আত্মসমর্পণ করা ইয়াবা কারবারী মোঃ ছিদ্দিক (৩৪) এর সহযোগী টেকনাফ পৌরসভা পুরাতন পল্লান পাড়া এলাকার মৃত হোছাইন এর পুত্র মোঃ ইয়াকুব (৩০) কে তার বাড়ী থেকে ২০ হাজার পিস ইয়াবাসহ আটক করে।

কোস্ট গার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ শাহ জিয়া রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক ব্যক্তিকে সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করে টেকনাফ থানায় হস্তান্তরের প্রক্রিয়াধীন রয়েছে।

শেয়ার করুন