‘জনগণের আত্মার আত্মীয় পুলিশ’

চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, পুলিশ জনগণের এখন আত্মার আত্মীয়। দেশ গঠনে দেশ প্রেমিক পুলিশ বাহিনী নিরন্তর কাজ করে যাচ্ছে। পুলিশ বাহিনীর মত আমাদের প্রত্যেককে স্ব স্ব অবস্থান থেকে ষড়যন্ত্রকারীদের অপতৎপরতা রুখতে কাজ করতে হবে।

আজ ২৬ অক্টোবর সকালে ইপিজেড এলাকার ইন্ডাস্ট্রিয়াল পুলিশ কার্যালয়ে কমিউনিটি পুলিশিং ডে-২০২৯ উদযাপন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি  একথা বলেন।

মেয়র আরও বলেন, গুজব ছড়িয়ে অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্ম দিয়ে সরকারকে বেকায়দায় ফেলার জন্য ষড়যন্ত্রকারীরা সদা তৎপর। রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করার জন্য তারা প্রতিনিয়ত এসব করছে। দেশের উন্নয়ন-অগ্রগতির চাকাকে পেছনে নিয়ে যাওয়ার জন্য এসব করা হচ্ছে। কিছুদিন  আগে ছেলেধরা গুজব ছড়িয়ে দেশব্যাপী নিরীহ মানুষকে গনপিটুনিতে হত্যা করে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে।

কয়েকদিন আগে এক হিন্দু ছেলের আইডি হ্যাক করে ভোলায় নারকীয় ঘটনা ঘটানো হয়েছে। এতে চারজন নিহত হয়েছেন। সব ঘটনার উৎস একটাই। দেশকে অস্থিতিশীল করে বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি বিনষ্ট করা।

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ চট্টগ্রাম কমিউনিটি পুলিশিং কমিটির আহ্বায়ক মো আবদুস সালামের সভাপতিত্বে ও কামরুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে  ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৩ চট্টগ্রাম পুলিশ সুপার উত্তম কুমার পাল, কে্ন্দ্রীয় শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক শফর আলী, সিইপিজেড চট্টগ্রাম জিএম মো খুরশিদ আলম, কেইপিজেড চট্টগ্রাম জিএম মসিউদ্দিন বিন মেসবাহ, বিকেএমইএ পরিচালক শওকত ওসমান, অঞ্জন শেখর দাশ প্রমুখ বক্তব্য রাখেন।

এছাড়া কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আজ শোভাযাত্রা বের ও সম্মাননা প্রদান করা হয়।

শেয়ার করুন