দক্ষিণ এশিয়ার মহিলা উদ্যোক্তাদের সর্ববৃহৎ বাণিজ্য মেলার উদ্বোধন শুক্রবার

মেলা কমিটির আহ্বায়ক ও উইম্যান চেম্বারের সিনিয়র সহ-সভাপতি ডা. মুনাল মাহবুব  ।  ছবি- মোঃ আব্দুল হান্নান কাজল । 

হাকিম মোল্লা: দক্ষিণ এশিয়ার মহিলা উদ্যোক্তাদের সর্ববৃহৎ বাণিজ্য মেলা আগামী শুক্রবার ( ১ নভেম্বর) চট্টগ্রাম রেলওয়ে স্টেডিয়াম পলোগ্রাউন্ড মাঠে অনুষ্ঠিত হবে।

মেলা প্রস্তুতি উপলক্ষ্যে বুধবার (৩০) অক্টোবর চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হল রুমে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, মেলা কমিটির আহ্বায়ক ও উইম্যান চেম্বারের সিনিয়র সহ-সভাপতি ডা. মুনাল মাহবুব।

ডা. মুনাল মাহবুব জানান ১৩তম মাসব্যাপী ইন্টারন্যাশনাল উইম্যানস এসএমই এই মেলা শুক্রবার বিকেল ৩টায় বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী মেলার উদ্বোধন করবেন। উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন এসএমই ফাউন্ডেশনের চেয়ারপারসন কেএম হাবিব উল্লাহ, ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত মিসেস রিনা পি সোমারনো, এফবিসিসিআই’র সভাপতি শেখ ফজলে ফাহিম, চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, লায়ন জেলা গভর্নর কামরুন মালেক প্রমুখ।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দেশের নারীদের জন্য সৌভাগ্যের দ্বার খুলে দিয়েছেন। এতে নারীরা নিজেদের উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত হতে উৎসাহিত হয়েছে। মুনাল বলেন , এ বছর বাহরাইন, কাতার, মধ্যপ্রাচ্য, ইন্দোনেশিয়া, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশের বিপুল সংখ্যক প্রতিনিধি মেলা পরিদর্শনের নিশ্চয়তা পেয়েছি। মেলার কান্ট্রি পার্টনার হয়েছে ইন্দোনেশিয়া।

মেলায় ছোট বড় সাড়ে তিনশ’ স্টল ও ১৫টি প্যাভিলিয়ন থাকবে। ১২-১৬ নভেম্বর ষষ্ঠ এসএমই ব্যাংকিং ম্যাচ মেকিং ফেয়ার ২০১৯।

প্রতি সপ্তাহে প্রবেশ টিকিটের ওপর মোটরসাইকেলসহ ৫১টি পুরস্কার থাকবে। মেলার স্পন্সর হিসেবে থাকছে বসুন্ধরা গ্রুপ, ব্র্যাক ব্যাংক, ইউসিবি, সিটি ব্যাংক, ইস্পাহানী গ্রুপ, টেলিটক ইত্যাদি।

উপস্থিত ছিলেন আবিদা মোস্তফা, সহ সভাপতি রেখা আলম চৌধুরী, নিশাত ইমরান, সাহেলা আবেদীন, শারমিলা রিমা, ফেরদৌসী ইয়াসমিন খানম প্রমুখ।

শেয়ার করুন