বাইশারীতে উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

বাইশারীতে উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

বান্দরবান: নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে সরকারের বিভিন্ন বিভাগের অর্থায়নে বাস্তবায়িত নানা উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

শুক্রবার (১৫ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী উচ্চবিদ্যালয় ও কলেজ মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় আজ পাহাড়ে শান্তি প্রতিষ্ঠিত হয়েছে এবং শিক্ষা উন্নয়নসহ সর্বক্ষেত্রে পার্বত্যাঞ্চল এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন তিনি।

মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং আরো বলেন, দুর্গম এই পার্বত্য জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান এখন আগের চেয়ে অনেক সুন্দর। এমনকি প্রতিটি বিদ্যালয়ের লেখাপড়ার মান আগের তুলনায় বৃদ্ধি পেয়েছে। রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন হচ্ছে। এই সরকারের আমলে স্কুলের পাশাপাশি মাদ্রাসা শিক্ষা কার্যক্রমও দিন দিন এগিয়ে যাচ্ছে।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কণ্যার আন্তরিকতায় তিন পার্বত্য জেলায় হাজার হাজার কোটি টাকার বেশি উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন হচ্ছে।

বাইশারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার আলী হোসেন, আঞ্চলিক পরিষদ সদস্য শফিকুর রহমান, নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ অধ্যাপক মো. শফিউল্লাহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া আফরিন কচি, থানার (ওসি) মো. আনোয়ার হোসেন, জেলা পরিষদ সদস্য লক্ষিপদ দাশ, ক্যানেওয়ান চাক, নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি তসলিম ইকবাল চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইমরান, নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান নুরুল আবছার, বাইশারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর প্রমূখ।

বাইশারীতে ৫০কোটি টাকার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্থরকৃত প্রকল্পগুলো হচ্ছে- ঈদগড়-বাইশারী রাস্তা কার্পেটিং দ্বারা প্রশস্তকরণ কাজের ভিত্তিপ্রস্তরস্থাপন, বাইশারী বাজার থেকে দৌছড়ি বাজার লংগুদুর মূখে ৩৩কি:মি: আর.সি.সি গার্ডার ব্রিজ এবং উন্নয়ন কাজ উদ্বোধন, বাইশারী শাহ নুরুদ্দীন দাখিল মাদরাসার ভবন নির্মাণ ভিত্তিপ্রস্তর, বাইশারী বাজার থেকে চাক পাড়া যাওয়ার পথে রাজঘাটার ফাঁরি খালের উপর আর.সি.সি গার্ডার ব্রিজ উদ্বোধন, বাইশারী কলেজ একাডেমিক ভবন, উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন ও বালিকা বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর।