সীতাকুণ্ডে পরিষ্কার-পরিচ্ছন্নতা এলাকার তালিকায় মিরের হাট বাজার

হাকিম মোল্লা : ১ নং সৈয়দপুর ইউপি চেয়ারম্যান এইচএম তাজুল ইসলাম নিজামী বলেছেন, পরিষ্কার-পরিচ্ছন্ন  সুন্দর পরিবেশ সকলেই পছন্দ করে। পছন্দের বিষয় নিজের উপর নির্ভর করে। যতদিন  না পর্যন্ত নিজেরা সচেতন না হই, নিজেরা না মানি তত দিন পর্যন্ত পরিবর্তন হবে না। স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা – পছন্দের সেই পরিবেশটি তৈরি করতেই এই আয়োজন করেছে। বাজারে আবর্জনা ফেলার জন্য ড্রাম বিতরণ করেছে। এর মধ্য দিয়েই আমাদের পরিবর্তনের শুরু করতে হবে। এই ধারাবাহিকতা ধরে রাখতে হবে।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকাল ১১টায় সীতাকুণ্ডের ১ নং সৈয়দপুর মিরের হাট বাজারে ইপসা ইপাসার সাংস্কৃতিক ও ক্রিড়া কর্মসূচির আওতায় আয়োজিত পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন। এসময় তিনি মিরের হাট বাজারকে পরিষ্কার-পরিচ্ছন্নতা এলাকা হিসেবে ঘোষণার মধ্য দিয়ে তালিকাভূক্ত করেন।

ইপসার ভ্যালু চেইন ফেসিলিটেটর মো: গোলাম মহিউদ্দিনের সভাপতিত্বে প্রোগ্রাম অফিসার শিউলী রানী দেবীর পরিচালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাজার কমিটির সভাপতি ডা: স্বজল কুমার শীল।

বাজারে ৮টি ড্রাম বিতরণ করা হয়। এরপর বাজারকে পরিষ্কার-পরিচ্ছন্ন এলাকা হিসেবে ঘোষণা করেন।

এর আগে সকাল সকাল ১০ টায় সৈয়দপুর ইউনিয়নের শেখের হাটে যুবদের মাদক বিরোধী সচেতন মূলক সাইকেল র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শেখ হাট উচ্চ বিদ্যালয় হয়ে ইউনিয়ন পরিষদে গিয়ে শেষ হয়।

ইপসার প্রবীন জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন কর্মসূচির প্রোগ্রাম অফিসার সুমন হোসেন র্যালিতে নেতৃত্ব দেন।

শেয়ার করুন