জসিম মেম্বারের অত্যাচার থেকে পরিত্রাণ চায় এক পরিবার

সীতাকুণ্ড প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন এক ভুক্তভোগী পরিবারের সদস্য।

চট্টগ্রাম : সীতাকুণ্ডের ভূমি দস্যু ও জবর দখলবাজ জসিম মেম্বারের অত্যাচার থেকে পরিত্রাণ পেতে সংবাদ সম্মেলন করেছে ভূক্তভোগী পরিবার।

মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুরে ভাটিয়ারী ইউনিয়নের ১নং ওয়ার্ড কদমরসূল কেশবপুরের ভূক্তভোগী পরিবার সীতাকুণ্ড প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

আরো পড়ুন : আইটিইউ টেলিকম ওয়ার্ল্ড ২০১৯ পদকে ভূষিত প্রধানমন্ত্রী

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ভূক্তভোগী আবু জাফরের স্ত্রী রেহেনা বেগম, মৃত আবুল বশরের স্ত্রী সখিনা বেগম, আবুল বশরের ছেলে সাহাব উদ্দিন, কুদ্দুস আলীর স্ত্রী ফাতেমা বেগম, সিরাজ মিয়ার স্ত্রী শাহনাজ আক্তার।

আরো পড়ুন : সাবেক সিভিল সার্জনসহ ৭ জনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা

সংবাদ সম্মেলনে ভূক্তভোগীরা অভিযোগ করেন, ১৯৯১ সালে ঘূর্ণিঝড়ের পর হতে স্থানীয় মুন্সি মিয়ার জায়গায় ২০১৪ সাল থেকে দখল সত্ব হিসেবে বসবাস করে। পরে ২০১৭ সালে সড়ক ও জনপদ বিভাগে বন্দোবস্তির জন্য আবেদন করলে ২৪/৮/২০১৭ সালে ৩১২ নং স্মারকে বন্দোবস্তি দেয়। ২০১৪ সালে বসবাসকৃত জায়গার দক্ষিণ পূর্বে অবৈধভাবে নিমার্ণ করা হয়েছে খাজা আজমিরি চিশতিয়া কম্পিউটার স্কেল। যার মালিক স্থানীয় কেশবপুর এলাকার রাজা মিয়ার পুত্র জসিম উদ্দিন মেম্বার। স্কেল প্রতিষ্ঠার পর থেকে নানা ভাবে জুলুম ও অত্যাচার করে আসছে। ২০১৩ সালে জমির আলীর জমি জবর দখল করে স্কেলটি নির্মাণ করে। এর পরেও সে থেমে থাকেনি। বর্তমানে আমাদেরকেও উচ্ছেদ করার পায়তারা করছে। ১০ ফুট উচু করে বালু ফেলার কারণে ভিটার পানি আমাদের ঘরে ঢুকছে। রাতে ঘুমানো যায় না। বালু, পুরাতন জাহাজ ভাঙার ভাইভার পিচ রাখায় তা আমাদের গায়ের উপর গড়িয়ে পড়ে। যে কারণে বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে।

গত ২৬ অক্টোবর ২০১৯ সে জায়গা ভরাটের উদ্দেশ্যে বালু ফেললে এ বিষয়ে ভাটিয়ারী ইউপি চেয়ারম্যানের কাছে অভিযোগ করা হয়। এ বিষয়ে চেয়ারম্যান নোটিশের মাধ্যমে সতর্ক উভয় পক্ষকে সতর্ক করেন। কিন্তু চেয়ারম্যানের আদেশ অমান্য করে বালু ফেলতে থাকে এবং আস্ফালন করে বলে ‘চেয়ারম্যান পুলিশ আমাকে কিছু করতে পারবে না’।

এ ব্যাপারে ৯৯৯ নম্বরে ফোন করলে সীতাকুণ্ড থানার এস আই জুলফিকার ঘটনাস্থলে এসে সরেজমিন পরিদর্শন করে বালু না ফেলার জন্য নির্দেশ দেন। এ ব্যাপারে সীতাকুণ্ড থানায় একটি অভিযোগ দাখিল করা হয়েছে।