বিএনপি’র কেন্দ্রীয় দুই নেতা আটক

আটক খায়রুল কবির খোকন ও মেজর (অব.) হাফিজউদ্দিন আমমেদ

বিএনপি ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজউদ্দিন আমমেদ এবং যুগ্ম মহাসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকনকে আটক করেছে আইন শৃংখলা বাহিনী।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে হাইকোর্টের গেট থেকে খায়রুল কবির খোকনকে আটক করা হয় এবং দুপুরে মৎস্য ভবন এলাকা থেকে হাফিজ উদ্দিন আহমদকে আটক করে গোয়েন্দা পুলিশ। বিএনপির দুই নেতা আইন শৃংখলা বাহিনীর হেফাজতে রয়েছে। হাফিজকে আটকের বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি।

আরো পড়ুন : সাংসদ লিটন হত্যা : সাবেক এমপিসহ ৭ জনের ফাঁসি
আরো পড়ুন : ৪ প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সূত্র বলছে, পুলিশের ওপর হামলা ও গাড়ি ভাংচুরের ঘটনায় বিএনপির ৫০০ নেতাকর্মীর বিরুদ্ধে দায়েরকৃত মামলায় খোকনকে গ্রেফতার দেখানো হতে পারে।

বিএনপি নেতা খোকনের স্ত্রী শিরিন সুলতানা জানান, তিনি ও তার স্বামী খোকন একই গাড়িতে হাইকোর্টে যাচ্ছিলেন। গেট থেকে তাকে পুলিশ শাহবাগ থানায় নিয়ে যায়। কোন মামলায় আটক করা হয়েছে এ বিষয়ে তার কিছু জানা নেই।

বিএনপি নেতা খোকনকে আটকের বিষয়টি শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, খায়রুল কবির খোকনকে হাইকোর্টের সামনে থেকে আটকের পর ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার হাইকোর্টের সামনে পুলিশের ওপর হামলা ও গাড়ি ভাংচুরের ঘটনায় বিএনপির ৫০০ নেতাকর্মীর বিরুদ্ধে একটি মামলা হয়েছে। মামলাটি ইতোমধ্যে ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। খায়রুল কবিরকে ওই মামলায় গ্রেফতার দেখানো হতে পারে। বিষয়টি ডিবি পুলিশ দেখবে।

শেয়ার করুন