সুনামগঞ্জে আ’লীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষ

সংঘর্ষ

সুনামগঞ্জ: ছাতক উপজেলার জাউয়াবাজারে প্রতিবাদ সমাবেশকে কেন্দ্র করে আ’লীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় টিআরসেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে পুলিশ সংঘর্ষ থামিয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক ও ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরীর সমর্থকদের বৃহস্পতিবার (২৮ নভেম্বর) বিকেল ৪টা থেকে জাউয়াবাজার পুলিশ ফাঁড়ির সম্মুখের সড়কে দু’পক্ষ সংঘর্ষে লিপ্ত হন। প্রায় এক ঘণ্টা দু’পক্ষের মাঝে তুমুল সংঘর্ষের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

জানা যায়, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুটের বিরুদ্ধে সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের করা ‘কটূক্তির’ প্রতিবাদে সমাবেশ ডাক দেন পৌর মেয়র আবুল কালাম চৌধুরী ও শামীম আহমদ চৌধুরীর নেতৃত্বাধীন আওয়ামী লীগ নেতাকর্মীরা।

একই সময় মানিক সমর্থকরা পাল্টা সমাবেশ করতে চাইলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে জড়িত দু’পক্ষেই পরস্পরকে লক্ষ্য করে বৃষ্টির মতো ইটপাটকেল নিক্ষেপ করে। ধাওয়া-পাল্টা ধাওয়াও হয়েছে। সংঘর্ষের সময় সুনামগঞ্জ-সিলেট সড়কে টায়ারে আগুন জালিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে সংঘর্ষকারীরা। এতে সড়কে দুইপাশে শত শত গাড়ি আটকা পড়ে। এতে ভোগান্তিতে পড়েন হাজারো যাত্রী।

সংঘর্ষে হতাহতের সংখ্যা তাৎক্ষণিক জানা যায়নি।

এ ব্যাপারে জানতে পুলিশ সুপার ও ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে ফোনে যোগাযোগ করা যায় নি।