`একই ছাতার নীচে আসছে প্রতিবন্ধী ব্যক্তিরাও’

 প্রতিবন্ধী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন, মিরসরাই উপজেলা ইউএনও মোহাম্মদ রুহুল আমিন

হাকিম মোল্লা: প্রতিবন্ধী ব্যক্তিরা এখন আর দেশের বোঝা নয়। সে দিন আর বেশি দূরে নয় বিভিন্ন প্রশিক্ষণ, যন্ত্র কৌশল গ্রহণ করে আধুনিক জীবনযাপন করবে প্রতিবন্ধী ব্যক্তিরা। স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা সে লক্ষ্যেই প্রতিবন্ধী ব্যাক্তিদের একই ছাতার নীচে নিয়ে আসার জন্য কাজ করে যাচ্ছেন।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) উপজেলার হল রুমে ইপসা আয়োজিত ২৮তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২১ তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে আলোচনা সভায় মিরসরাই উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ রুহুল আমিন প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত মন্তব্য করেন।

আরো পড়ুন : সৃ‌জিত-‌মি‌থিলার শুভ পরিণয়
আরো পড়ুন : দেশে ভ্রাম্যমাণ আদালত বিদেশেও প্রশংসিত হ‌চ্ছে : প্রধানমন্ত্রী

দিনটি উপলক্ষে ইপসা বিভিন্ন কর্মসূচি পালন করে। কর্মসূচির মধ্যে ছিলো, র‌্যালি, আলোচনাসভা ও প্রতিবন্ধীদেও মাঝে সহায়ক উপকরণ বিতরণ ।

ইপসা ইনক্লুসন ওয়ার্কস প্রকল্পের সমন্বয়কারী মোঃ শওকত আলীর পরিচালনায় বিশেষ অতিথির হিসেবে উপস্থিত ছিলেন,মিরসরাই উপজেলা সমাজ সেবা কর্মকর্তা রওশন আরা, ইপসা প্রোগ্রাম ম্যানেজার নেওয়াজ মাহমুদ।

আরো উপস্থিত ছিলেন, মিরসরাই ওয়াহেদপুর প্রতিবন্ধী উন্নয়ন সংগঠনের সভাপতি মোঃ আকবর হোসেন, সাধারণ সম্পাদক মোঃ ইশতিয়াক আহমেদ সুমন, মিরসরাই মায়ানী প্রতিবন্ধী উন্নয়ন সংগঠনের সভানেত্রী নাজমা আক্তার, লায়লা আনজুমান। এছাড়া মিরসরাই মাইক্রোফাইনেন্স এরিয়া ম্যানেজার মশিউর রহমান, ব্রান্স ম্যানেজার সুকুমার, সৈকত পাল,সহ ইপসার ইনক্লুসন ওয়ার্কস প্রকল্পের দায়িত্বরত কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মিরসরাই উপজেলার তিনতি প্রতিবন্ধী সংগঠনের সদস্যসহ প্রায় শতাধিক প্রতিবন্ধী নারী -পুরুষ ও শিশুসহ দুই শতাধিক স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।