খোঁজ মিলেছে বিপিএলের হারিয়ে যাওয়া ড্রোনের

ড্রোন, ফাইল ছবি

চট্টগ্রাম : খোঁজ মিলেছে বিপিএলের হারিয়ে যাওয়া ড্রোনের। কোথাও হারায়নি ড্রোনটি। আটকে ছিল স্টেডিয়ামের উত্তর-পূর্ব পাশের ফ্লাডলাইটের স্ট্যান্ডে, যা প্রথমে ধরা পড়ে মাঠের খেলা সম্প্রচার করতে থাকা ক্যামেরায়। পরে ভালোভাবে খোঁজ নিয়ে দেখা যায়, এটিই হারিয়ে যাওয়া সেই ড্রোন, যা মাঠকর্মীদের একজনের মাধ্যমে উদ্ধার করা হয়।

বুধবার (১৮ ডিসেম্বর) দিনের খেলা শুরু হতেই ক্যামেরায় ধরা পড়ে ফ্লাডলাইটের স্ট্যান্ডে আটকে আছে ড্রোন সদৃশ একটি বস্তু। যা দেখে নিজের দ্বিতীয় ড্রোনটি দিয়ে ভালোভাবে হারিয়ে যাওয়া ড্রোনের অবস্থান যাচাই করেন ফিকরেট এবং উদ্ধার করে আনেন সেটি। তবে ড্রোনের দুটি পাখা ভেঙে গেছে।

আরো পড়ুন : প্রধানমন্ত্রীর সামরিক সচিব জয়নুল আর নেই
আরো পড়ুন : পাকিস্তানের স্বৈরশাসক পারভেজ মোশাররফের মৃত্যুদণ্ড

আনা-নেয়া এবং পরিচালনার বাড়তি ঝামেলার কারণে ঢাকা থেকে আনা হয়নি স্পাইডার ক্যামেরা। এর ঘাটতি পোষাতে আনা হয়েছে দুইটি ড্রোন ক্যামেরা। যেগুলো আবার কানাডিয়ান নাগরিক ক্রিস ফিকরেটের ব্যক্তি মালিকানাধীন। কিন্তু গতকাল পুরো মাঠের ভিউ নিতে একটি ড্রোনের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন তিনি। যা আর খুঁজে পাননি।

প্রাথমিকভাবে ফিকরেট জানিয়েছিলেন, দিনের প্রথম ম্যাচ (রাজশাহী রয়্যালস বনাম খুলনা টাইগার্স) চলাকালীন ড্রোনটি উড়তে উড়তে ফ্লাডলাইটের সঙ্গে ধাক্কা লাগলে এর ব্যাটারিগুলো ছিটকে যায় এবং ক্যামেরাটিও নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়ে হারিয়ে যায়। মূলত সন্ধ্যে হয়ে যাওয়ার কারণেই ফ্লাডলাইটে আটকে থাকা ড্রোনটি দেখতে পায়নি। পরে ড্রোনটি খুঁজে দিতে পারলে ১০ হাজার টাকা অর্থ পুরস্কারের ঘোষণাও দেয়া হয়।

শেয়ার করুন