৭২ নবীন কর্মকর্তার কমিশন লাভ
সম্পদে ভরপুর জলসীমার অতন্দ্র প্রহরী নৌবাহিনী : প্রধানমন্ত্রী

বাংলাদেশ নৌবাহিনীর নবীন কর্মকর্তাদের শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজে সালাম গ্রহণ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : আইএসপিআর

চট্টগ্রাম : বাংলাদেশ নৌবাহিনীর নবীন কর্মকর্তাদের শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজশেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর ভাষণে নৌবাহিনীর নবীন কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেছেন, আমাদের সমুদ্র অপার সম্পদের উৎস। মিয়ানমার এবং ভারতের সঙ্গে সমুদ্রসীমা বিরোধ মীমাংসার ফলে সমুদ্রের গুরুত্ব বহুগুণ বেড়েছে। মৎস্য ও খনিজ সম্পদে ভরপুর আমাদের জলসীমার অতন্দ্র প্রহরী হিসেবে আপনাদের সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে হলেও এর সার্বভৌমত্ব নিশ্চিত করতে হবে।

আরো পড়ুন : নৌবাহিনীতে যুক্ত হবে রিসার্চ ভেসেল-অ্যান্টি সাবমেরিন হেলিকপ্টার

রবিবার (২২ ডিসেম্বর) সকালে পতেঙ্গায় বাংলাদেশ নেভাল একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ ও জাতীয় প্রয়োজনে নৌবাহিনীর সদস্যরা সিভিল প্রশাসনের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে উপকূলীয় অঞ্চলে কাজ করেন। জাতীয় স্বার্থে সহযোগিতার মনোভাব নিয়ে ভবিষ্যতেও সকলকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

বাংলাদেশ নৌবাহিনীর নবীন কর্মকর্তাদের ব্যাংক ব্যাজ পরিয়ে দিচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : আইএসপিআর

এর আগে নৌবাহিনীর শীতকালীন কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কুচকাওয়াজের মধ্য দিয়ে চলতি বছর বাংলাদেশ নৌবাহিনীর ৬১ জন মিডশিপ ম্যান এবং ১১ জন ডাইরেক্ট অ্যান্ট্রি অফিসারসহ ৭২ জন নবীন অফিসার কমিশন লাভ করেছেন। তাদের মধ্যে ৭ জন নারী এবং ২ জন মালদ্বীপের কর্মকর্তা রয়েছেন।

সদ্য কমিশনপ্রাপ্তদের মধ্যে রাইয়ান রহমান চৌকস মিডশিপ ম্যান হিসাবে সোর্ড অব অনার, সাইদিস সাকলাইন নৌপ্রধান স্বর্ণপদক এবং সাব লেফটেন্যান্ট মোহাম্মদ কামরুজ্জামান ‘বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্বর্ণপদক’ লাভ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের হাতে পুরস্কার তুলে দেন।

আরো পড়ুন : নাইক্ষ্যংছড়িতে আবারো বন্য হাতির আক্রমণে বৃদ্ধা নিহত

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীন, সংসদ সদস্য সুবিদ আলী ভূঁইয়া, এম এ লতিফ, ওয়াসিকা আয়শা খান, মোস্তাফিজুর রহমান, নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী, নৌ সদর দফতরের পিএসওগণ, সেনা নৌ ও বিমান বাহিনীর আঞ্চলিক অধিনায়কগণ, দেশি-বিদেশি কূটনীতিক, সামরিক ও বেসামরিক কর্মকর্তা এবং শিক্ষা সমাপনী ব্যাচের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন