ভূমি আইন সংশোধনের দাবিতে কমিশন কার্যালয় ঘেরাও

ভূমি আইন সংশোধনের দাবিতে কমিশন কার্যালয় ঘেরাও

পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন ২০০১ ও সংশোধনী আইন ২০১৬ এর অধীনে শুনানী বন্ধের দাবিতে খাগড়াছড়িতে ভূমি কমিশন কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।

সোমবার (২৩ ডিসেম্বর) দুপুরে জেলা শহরের ঈদগাঁ মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে খাগড়াছড়ি মাষ্টারপাড়াস্থ ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন কার্যালয়ের সামনে বিক্ষোভ ও সমাবেশ করে নব গঠিত পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।

এ সময় বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় আহবায়ক ইঞ্জিনিয়ার আলকাছ আলম মামুন ভূইয়া, যুগ্ম আহবায়ক আলমগীর কবির, কেন্দ্রীয় সদস্য সচিব এসএম মাসুম রানা, কমিটির সদস্য মাইন উদ্দিন, প্রকৌশলী আব্দুল মজিদ, আসাদ উল্লাহ আসাদ, লোকমান হোসেন, জাহিদুল ইসলাম, আনিসউজ্জামান ডালিম, সাদ্দাম হোসেন, নজরুল ইসলাম মাসুম, সালমা আহমেদ মৌ প্রমূখ।

বক্তারা জনসংখ্যানুপাতে কমিশনে বাঙ্গালী সদস্য অর্ন্তভূক্ত করা ছাড়া এক তরফা অনির্বাচিত ও প্রথাগত আইনের মাধ্যমে বাঙ্গালীদের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের দিয়ে কমিশনের কার্যক্রম করতে দেয়া হবে না বলে হুশিয়ারী দেয়। এছাড়াও ভূমি জরিপের পর আইন সংশোধনপূর্বক কমিশনের শুনানী শুরুর আহবান জানানো হয়। অন্যথায় কঠোর কর্মসূচির মাধ্যমে পার্বত্য চট্টগ্রামকে অচল করে দেওয়ার ঘোষনা দেয়া হয়।

কমিশন কার্যালয় ঘেরাও কর্মসূচি শেষে বিকেলে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করে
সংগঠনটির নেতাকর্মীরা।