ভিপি নুরের ওপর হামলার সিসিটিভি ফুটেজ উদ্ধারের চেষ্টা চলছে : ডিএমপি কমিশনার

ডাকসু ভবন ভাঙচুরের ঘটনার সিসিটিভি ফুটেজ উদ্ধারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম বলেছেন, ডাকসুর ভিপি নুরুল হক নুরের ওপর হামলা ও ডাকসু ভবন ভাঙচুরের ঘটনার সিসিটিভি ফুটেজ উদ্ধারের চেষ্টা চলছে। এই হামলার বিষয়ে তদন্ত চলছে। ভিপি নুরের মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে সাক্ষ্যপ্রমাণ পেলে ব্যবস্থা নেওয়া হবে। মারমুখী অবস্থায় দেখা যাওয়া আর মারামারিতে অংশ নেওয়া দুটো এক বিষয় নয়।

বুধবার (২৫ ডিসেম্বর) সকালে রাজধানীর বনানীতে হোলি স্পিরিট চার্চ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আরো পড়ুন : হাটহাজারীর নিজ ঘর থেকে শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার
আরো পড়ুন : খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি তথ্যসন্ত্রাস করছে : তথ্যমন্ত্রী

বড়দিন উপলক্ষে নাশকতার সম্ভাবনা নেই জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, বড়দিন উদ্‌যাপনে নিরাপত্তা ঝুঁকি নেই। নিরাপত্তা নিয়ে কোনো ধরনের আশঙ্কা তৈরি হয়নি। খ্রিষ্টীয় ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পর্যাপ্ত সংখ্যক সদস্য মোতায়েন রয়েছে।

এ উপলক্ষে রাজধানীর নিরাপত্তা ব্যবস্থা খুবই ভালো ও সন্তোষজনক। নিরাপত্তা ব্যবস্থায় খ্রিষ্টীয় ধর্মীয় গুরু ও পুণ্যার্থীরা সন্তুষ্টি প্রকাশ করেছেন। ডিএমপি কমিশনারের গির্জা পরিদর্শনের সময় ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা ও ধর্মীয় গুরুরা উপস্থিত ছিলেন।

হলি স্পিরিট ক্যাথলিক চার্চের পরিচালক ফাদার প্যাট্রিক শিমল গোমেজ বলেন, সরকারের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আমাদের অনেক নিরাপত্তা দিচ্ছেন। আমরা নিরাপত্তার সঙ্গে ধর্মীয় অনুষ্ঠান পালন করছি। ডাকসু ভবনে বাতি নিভিয়ে ভিপি নুরসহ তার সঙ্গীদের ওপর হামলার ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিৎ চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইনসহ ৩৭ জনকে আসামি করে মামলা করেছেন ভিপি নুর।

অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ৪০-৫০ জনকে। মঙ্গলবার সন্ধ্যায় নুরের পক্ষে রাজধানীর শাহবাগ থানায় মামলাটি করেন ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন। এ ছাড়া নুর ও তার সঙ্গীদের ওপর হামলার ঘটনায় পুলিশের করা হত্যাচেষ্টা মামলায় গ্রেফতার মুক্তিযুদ্ধ মঞ্চের তিন নেতা আল মামুন, ইয়াসির আরাফাত তূর্য ও মেহেদী হাসান শান্তকে তিন দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

শেয়ার করুন