বাঙালি ললনার প্রেমের টানে ব্রিটিশ তরুণ উড়ে এসে বসলেন বিয়ের পিঁড়িতে

চট্টগ্রাম :

চট্টগ্রাম : সন্দ্বীপের ফেরদৌসি কবির মুক্তা লন্ডনে পড়াশোনার সূত্রেই পরিচয় ব্রিটিশ যুবক গ্রাহাম স্টুয়ার্টের সাথে। এরপর প্রণয়।দীর্ঘ প্রণয়ের যবনিকা টানতেই অবশেষে সুদুর লন্ডন থেকে পাড়ি দিয়েছেন এই বাংলায়। একেবারে গায়ে হলুদ মেখে বাঙালি সাজে গ্রাহাম স্টুয়ার্ট বসেছেন বিয়ের পিঁড়িতে। এরপর কাজির সকল আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে দীর্ঘ প্রণয়ের পরিণত ঘটে বন্দর নগরী চট্টগ্রামের একটি কমিউনিটি সেন্টারে।

গ্রাহাম স্টুয়ার্ট মুক্তাকে বিয়ের আগে নিজের ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। ধর্মান্তরিত হওয়ার পর গ্রাহামের নাম রাখা হয়েছে সাইমন কবির। পরে বাঙালি মুসলিম রীতি অনুযায়ী মুক্তা ও কবিরের বিয়ে হয়।

আরা পড়ুন : সিএনজির ধাক্কায় কাভার্ডভ্যানের চাকায় পিষ্ট ওয়াসার প্রকৌশলী
আরো পড়ুন : আমি বেঁচে থাকতে নাগরিকত্ব আইন চালু হবে না: মমতা

মুক্তা চট্টগ্রামের সন্দ্বীপের হুমায়ুন কবির হেলালীর মেয়ে। নবদম্পতি বর্তমানে চট্টগ্রামের কোতোয়ালি থানার লাভলেন এলাকায় কবির হেলালীর বাড়িতে অবস্থান করছেন।

ফেরদৌসি কবির মুক্তার বাবা হুমায়ুন কবির হেলালী সংবাদমাধ্যমকে জানান, মুক্তা ২০১৭ সালে লন্ডনের নটিংহাম ইউনিভার্সিটিতে পড়তে যান। লন্ডনে পড়াকালীন গ্রাহামের সঙ্গে তার পরিচয় হয়। এরপর থেকে নিয়মিত যোগাযোগ হতো তাদের। পারিবারিকভাবে বিয়ের কথা উঠলে ধর্মীয় বিষয়টি সামনে আসে। পরে গ্রাহাম ইসলাম ধর্ম গ্রহণের সিদ্ধান্ত নেয়। বাংলাদেশের সামাজিকতার বিষয়টি তাকে জানানোর পর সে এখানে এসে বিয়ে করার সিদ্ধান্ত নেয়। গত ১৪ ডিসেম্বর গ্রাহামে দেশে আসে। এরপর থেকে সে আমাদের বাসায় আছে।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) বাঙালি রীতি অনুযায়ী গায়ে হলুদ ও শনিবার চট্টগ্রাম নগরে পারিবারিকভাবে তাদের বিয়ে সম্পন্ন হয়েছে।

শেয়ার করুন