আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে ৮ প্রিয়মুখ চট্টগ্রামের

,…,

চট্টগ্রাম : আওয়ামী লীগের ৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটিতে ৮ জন স্থান পেয়েছেন বৃহত্তর চট্টগ্রামের। তবে এখনও সাতটি পদ শূন্য রয়েছে। এসব পদের মধ্যে চট্টগ্রামের দুয়েকজন থাকতে পারেন বলেও জনশ্রুতি আছে।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) রাতে ধানমন্ডিতে দলীয় সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ২য় দফায় কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আরো পড়ুন : আমি বেঁচে থাকতে নাগরিকত্ব আইন চালু হবে না: মমতা
আরো পড়ুন : পুলিশ যখন মানবতার ফেরিওয়ালা

কমিটিতে চট্টগ্রাম থেকে অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন দলটির প্রয়াত প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমান খান কায়সারের কন্যা ওয়াসিকা আয়েশা খান এমপি। তিনি কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি ও ২য়বারের মতো সংসদে প্রতিনিধিত্ব করছেন।

উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আমিনুল ইসলাম আমিনকে স্বপদেই রাখা হয়েছে। রাঙামাটির এমপি দীপঙ্কর তালুকদারকেও কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য পদে বহাল রাখা হয়েছে।

এর আগে ২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম কাউন্সিল অধিবেশনে প্রথম দফায় ঘোষিত কমিটির ৫১ সদস্যের উপদেষ্টা পরিষদে সমাজবিজ্ঞানী ড. অনুপম সেন ও প্রণব কুমার বড়ুয়াকে পুনরায় একই পদে রাখা হয়।

প্রেসিডিয়াম সদস্য হিসেবে স্বপদে বহাল রাখা হয় মীরসরাইয়ের ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপিকে। প্রচার ও প্রকাশনা সম্পাদক থেকে পদোন্নতি দিয়ে যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয় রাঙ্গুনিয়ার এমপি ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে। পদোন্নতি দিয়ে উপ দপ্তর সম্পাদক থেকে দপ্তর সম্পাদক করা হয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে।

শেয়ার করুন