বান্দরবানে পিছিয়ে পড়া নারীদের সেলাই মেশিন দিলেন সেনা রিজিয়ন

বান্দরবানে পিছিয়ে পড়া নারীদের সেলাই মেশিন দিলেন সেনা রিজিয়ন

বান্দরবান : সেনা রিজিয়নের উদ্যোগে বান্দরবান সেনা জোনের তত্বাবধায়নে জেলা সদরে বসবাসরত পিছিয়ে পড়া অসহায় দরিদ্র মহিলাদের মাঝে ২ মাসব্যাপী সেলাই প্রশিক্ষণশেষে প্রত্যেককে একটি করে সেলাই মেশিন প্রদান করা হয়েছে।

সোমবার (৩০ ডিসেম্বর) দুপুরে বান্দরবান সেনাজোনের প্রাঙ্গনে বান্দরবান সেনা রিজিয়নের উদ্যোগে এই সেলাই মেশিন প্রদান করেন জোন কমান্ডার লেঃ কর্ণেল আখতার উস সামাদ রাফি, বিএসপি, পিএসসি।

আরো পড়ুন : কোটি টাকা হাতিয়ে আত্মগোপনে থাকা প্রতারক শাহ আলম গ্রেফতার
আরো পড়ুন : চসিকের ময়লার পাহাড়ে আগুন, ধোঁয়াচ্ছন্ন পরিবেশে বাড়ছে শ্বাসকষ্ট

এসময় বান্দরবান সেনা রিজিয়ন এর জিটুআই মেজর মোহাম্মদ ইফতেখার হোসেন, পিএসসিসহ সেনাবাহিনীর বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সেলাই মেশিন প্রদান অনুষ্ঠানে জোন কমান্ডার লেঃ কর্ণেল আখতার উস সামাদ রাফি, বিএসপি, পিএসসি বলেন, বান্দরবান সেনা রিজিয়ন সর্বদাই পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নের লক্ষ্যে বিবিধ কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। উন্নয়নমূলক কর্মকাণ্ডে সেনাবাহিনী পার্বত্য এলাকার পাশে সব সময় আছে এবং ভবিষ্যতেও থাকবে। এছাড়াও শান্তি-শৃঙ্খলা রক্ষার জন্য সেনাবাহিনী সব সময় মানুষের পাশে থাকবে বলে আশ্বাস প্রদান করেন জোন কমান্ডার।

অনুষ্ঠানের শেষে ১৫ জন দরিদ্র ও অসহায় মহিলাকে সেলাই মেশিন প্রদান করা হয়।

প্রসঙ্গত, গত ৩ নভেম্বর থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত বান্দরবান সেনা রিজিয়নের উদ্যোগে এবং বান্দরবান সেনা জোনের তত্বাবধানে সেনাজোনের প্রাঙ্গনে জেলা সদরে বসবাসরত পিছিয়ে পড়া অসহায় দরিদ্র জনগোষ্ঠী মহিলাদের বিনামুল্যে এই সেলাই প্রশিক্ষণ প্রদান করা হয় এবং প্রশিক্ষণশেষে সেলাই মেশিন প্রদান করা হয়।

শেয়ার করুন