চসিক নির্বাচনে মার্চ মাস উপযুক্ত সময় : প্রধান নির্বাচন কমিশনার

চসিক নির্বাচনে মার্চ মাস উপযুক্ত সময় : প্রধান নির্বাচন কমিশনার

চট্টগ্রাম : মার্চ মাস উপযুক্ত সময়। চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন মার্চ মাসে হতে পারে_এমন আভাস দিয়ে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, ‘এপ্রিল মাস রমজান মাস, সঙ্গে এইচএসসি পরীক্ষাও রয়েছে। মার্চ মাস ফাঁকা আছে কিনা তাও দেখতে হবে। তবে মার্চ মাস একটি উপযুক্ত সময় হতে পারে। মার্চে পরীক্ষা তেমন একটা নেই। তারপরও নির্বাচন কমিশনারদের সঙ্গে বসে সিদ্ধান্ত নিতে হবে।’ সব ঠিক থাকলে আগামী মার্চ মাসেই চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচন সম্ভব। যোগ করেন তিনি।

আরো পড়ুন : রাষ্ট্রপতি আবদুল হামিদের ৭৭তম জন্মদিন আজ
আরো পড়ুন : সাবেক উপজেলা চেয়ারম্যানকে ১০ বছর জেল, ১৭ লাখ টাকা জরিমানা

বুধবার (১ জানুয়ারি) দুপুর ২টার দিকে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয়ে চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচন নিয়ে জেলা-উপজেলা নির্বাচন অফিসারদের সঙ্গে মতবিনিময়শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

চট্টগ্রাম-৮ আসনে ইভিএম ব্যবহার প্রসঙ্গে প্রধান নির্বাচন কমিশনার বলেন, ইভিএম এর বিষয়টি পুনর্বিবেচনা করার সুযোগ নেই। ইভিএম এর মাধ্যমেই নির্বাচন করা হবে। কারণ আমরা দেখেছি, পূর্বে ইভিএম এর মাধ্যমে যেসব নির্বাচন করা হয়েছে তাতে ভালো ফলাফল পাওয়া গেছে। তাছাড়া এ প্রক্রিয়ার মাধ্যমে নির্বাচন করলে ভোটাররা সঠিকভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে।

তিনি বলেন, বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে নির্বাচন সুষ্ঠু হবে না। কিন্তু আমরা শতভাগ বিশ্বাস করি যে, সুষ্ঠু নির্বাচন হবে। নির্বাচনে সব দল অংশগ্রহণ করবে এবং প্রতিযোগীতামূলক নির্বাচন হবে। এখানে অন্য কারো আশঙ্কা প্রকাশ করার কোনও কারণ নেই। আজকের সভায় দুটো গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হয়েছে। এর মধ্যে একটি রোহিঙ্গাদের ভোটার নিবন্ধন প্রক্রিয়া কিভাবে বন্ধ করা যায়।’

শেয়ার করুন