রিপন হত্যা : মহিউদ্দিন-দিদারসহ ২৮ জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ২

মো. মহিউদ্দিন ও দিদারুল আলম চৌধুরী

চট্টগ্রাম : নগরীর বায়েজিদে হকার্সলীগ নেতা মো. রিপন হত্যার অভিযোগে মামলা করেছেন নিহতের বড় ভাই মো. আজাদ। পরে অভিযান চালিয়ে দুইজনকে আটক করেছে পুলিশ।

আটকরা হলেন-নোয়াখালীর সেনবাগ এলাকার ওবাইদুল হকের ছেলে মোহাম্মদ মুমিন (৩৬) ও সিরাজ উদৌল্লার ছেলে শওকত উল্লাহ (২১)। মোমিন গার্মেন্টস শ্রমিক ও শওকত বাংলা বাজার এলাকায় একটি চায়ের দোকানে চাকরি করেন। দুজনেই শেরশাহ বাংলা বাজার এলাকায় বসবাস করেন।

আরো পড়ুন : চসিক নির্বাচনে মার্চ মাস উপযুক্ত সময় : প্রধান নির্বাচন কমিশনার
আরো পড়ুন : রামুতে শ্যামলীর ধাক্কায় প্রাইভেটকারের ৩ যাত্রী নিহত

বুধবার (১ ডিসেম্বর) বায়েজিদ বোস্তামী থানায় দায়ের করা মামলায় এলাকার আলোচিত দুই ‘বড়ভাই’ দিদারুল আলম চৌধুরী ও মহিউদ্দিনসহ ২৮ জনকে এজাহারভুক্ত আসামি করা হয়েছে। দিদার চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সদস্য। মহিউদ্দিন স্বঘোষিত যুবলীগ নেতা। ঘটনার পর থেকে দুজনেই পলাতক রয়েছে। তাদের ব্যবহৃত মুঠোফোনও বন্ধ রয়েছে। তারা দুজনই সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী।

এজাহারে অন্য আসামীরা হলেন-জসিম পাটোয়ারি ওরফে পানি জসিম, মিল্টন বড়ুয়া, এমদাদ, ইকবাল সার্জিল বাবু, মহিন উদ্দিন তুষার, ফয়সাল ওরফে ডিবি ফয়সাল, ফজল আমিন প্রকাশ বিহারী ফজল, সেলিম বাদশা, মানিক, আশিকুর রহমান প্রকাশ বোমা খোকন, নুর হোসেন মুরাদ, রফিক ওরফে মাছ রফিক, নবাব সিরাজউদৌল্লাহ, সোহেল, আনোয়ার, সানী, শেখ ফজল রাব্বী প্রকাশ টোকাই রাব্বী, মো. মোমিন, শওকত উল্লাহ, পারভেজ প্রকাশ মাইকেল, শিপন, রায়হান প্রকাশ দুধ রায়হান, জাহাঙ্গীর, সাব্বির, হৃদয় ও শুভ। এছাড়াও অজ্ঞাত ১০/১২ জন রিপন হত্যায় অংশ নিয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

বায়েজিদ থানার পরিদর্শক (ওসি) প্রিটন সরকার জানান, প্রাথমিক তদন্তে ধারণা করা হচ্ছে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ রিপন হত্যাকাণ্ড হয়েছে। আমরা ঘটনাস্থলের ক্লোজডসার্কিট (সিসি) ক্যামেরার ছবি দেখে দুইজনকে গ্রেপ্তার করেছি। এদের মধ্যে ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে (বুধবার) স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে মোমিন। শওকতকে সাতদিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে পাঠানো হয়েছে।

শেয়ার করুন