নতুন বই হাতে পেয়ে বাঁধভাঙ্গা উচ্ছাস শিশুদের

নতুন বই হাতে পেয়ে বাঁধভাঙ্গা উচ্ছাস শিশুদের

চট্টগ্রাম : নতুন বছরে নতুন বই হাতে পেয়ে উচ্ছসিত শিক্ষার্থী। হাসি ছড়িয়ে বেড়াচ্ছে কোমলমতি শিশুরা। তাদের প্রত্যেক চোখে-মুখে আনন্দের হাসি। এ অমলিন এ হাসি শুভ্র। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক চেষ্টায় দেশজুড়ে বই উৎসব বাংলা ঘরে ঘরে আরো একটি আনন্দে দিন যোগ করেছে। এ ধারা অব্যাহত থাকবে এমন প্রত্যাশা সকল শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকের।

কাটাখালী আলীশাহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ঃ
নগরীর ইপিজেড থানাধীন দঃহালিশহর ৩৯নং ওয়ার্ডের কাটাখালী আলীশাহ সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি ও কাউন্সিলর হাজ্বী জিয়াউল হক সুমন, সংগঠক আবু তাহের,শারমিন ফারুখ স্কুলের প্রধান শিক্ষক মুমিনুল হক,স্থানীয় সংগঠক আজাদ হোসেন রাসেল ও ইফতেখার হোসেন জিসানসহ সকল শিক্ষক ও শিক্ষিকার উপস্থিতিতে বই উৎসব ২০২০ উদ্বোধন করেন কাউন্সিলর জিয়াউল হক সুমন।

মোহাম্মদীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ঃ
নারিকেল তলাস্থ ৩৯নং ওয়ার্ডের মোহাম্মদীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সকল শিক্ষক ও শিক্ষিকার উপস্থিতিতে বই উৎসব ২০২০ উদ্বোধন করেন সভাপতি হাজী আবু তালেব। এসময় সহ-সভাপতি এম.এ হাসান সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

নিউ মুরিং আহম্মদীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ঃ
নিউমুরিংস্থ ৩৯নং ওয়ার্ডের আহম্মদীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সকল শিক্ষক ও শিক্ষীকার উপস্থিতিতে বই উৎসব ২০২০ উদ্বোধন করেন সভাপতি হাজী হারুন উর রশিদ। এসময় প্রধান শিক্ষক এম.মোজাম্মেল হক সহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

দক্ষিণ হালিশহর সরকারী প্রাথমিক বিদ্যালয়ঃ
৩৯নং ওয়ার্ডের বন্দরটিলাস্থ (নয়াহাট)দক্ষিণ হালিশহর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সকল শিক্ষক ও শিক্ষিকার উপস্থিতিতে বই উৎসব ২০২০ এ বই বিতরণ হয়েছে বলে জানা গেছে।এসময় ছাত্র-ছাত্রী, অভিভাবক ও পরিচালনা
সদস্যরা উপস্থিত ছিলেন।

মমতা প্রাথমিক বিদ্যালয়ঃ
আকমল আলী রোডস্থ মমতা প্রাথমিক বিদ্যালয়ে বুধভার (১ জানয়ারী) সকালে শিক্ষক ও শিক্ষিকার উপস্থিতিতে
বই উৎসব ২০২০ উদ্বোধন করেন সভাপতি হাজী শফিউল আলম।

সৈয়দিয়া তৈয়বিয়া মাদ্রাসাঃ
বন্দরটিলা টিসিবি ভবন সংলগ্ন সৈয়দিয়া তৈয়বিয়া মাদ্রাসায় সকল শিক্ষক/শিক্ষীকা,হাফেজ,মাওলানা ও প্রিন্সিপালে উপস্থিতিতে বই উৎসব ২০২০ উদ্বোধন করেন সভাপতি এম.এ তাহের।

এছাড়া আকমল আলী রোডস্থ ঈসমাইল সুকানী সরকারী প্রাথমিক বিদ্যালয়, নৌ বাহিনী আর্দশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সরকার ঘোষিত বছরের প্রথম দিনেই সকল ছাত্র-ছাত্রীর হাতে এক সেট নতুন বই তুলে প্রধানমন্ত্রীর নির্দেশ পালনে মোটামোটি ভাবে হয়েছে বলে বিভিন্ন এলাকার অভিভাবকরা প্রতিবেদককে জানিয়েছেন। তবে নাম করা বেশ-কয়েকটি শিল্প ও বাহিনীর স্কুলে সব শ্রেনীর বই বিতরণ না হওয়ার কিছু অভিযোগও উঠেছে। অভিযুক্ত প্রতিষ্ঠানগুলোর দায়িত্ব সূত্রে জানা গেছে তারা ২/৩দিনের মধ্যে সব ছাত্র-ছাত্রীদের হাতে তুলে দিবেন।

শেয়ার করুন