বাঁশখালীর পৌর কাউন্সিলরের বিরুদ্ধে ভূমিদস্যুতার অভিযোগ

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করছেন লেখক ও গবেষক মাহমুদুল হক আনসারী।

চট্টগ্রাম : জেলার বাঁশখালী পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর আজগর ও তার ভাই আক্তার হোসাইনের বিরুদ্ধে ভূমিদস্যুতার অভিযোগ তুলেছেন এক ভুক্তভোগী। ভুক্তভোগী লেখক ও গবেষক মাহমুদুল হক আনসারী বলেন, দীর্ঘদিন যাবৎ স্থানীয় নিরীহ মানুষের জমিজমা দখল করে আসছে। বিচারের নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। সরকারী ভূমি তাদের দখলে রেখেছে। মুক্তিযোদ্ধা পরিবার না হয়েও ভূয়া মুক্তিযোদ্ধা পরিবার সাজিয়ে তার পরিবার অনেক ধরনের রাষ্টধীয় সুযোগ সুবিধা আদায় করছে।

শুক্রবার (৩ জানুয়ারি) সকালে নগরীর বহদ্দারহাট এলাকায় একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এসব তথ্য তুলে ধরেন এ ভুক্তভোগী।

আরাে পড়ুন : হাত সোজা করতে পারছেন না খালেদা জিয়া, হাঁটুতেও ব্যথা
আরো পড়ুন : হৃদরোগে আক্রান্ত নানক ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে

সংবাদ সম্মেলন জানানো হয়, এলাকার নিরীহ মানুষ তাদের ব্যাপারে মুখ খুলতে সাহস করেনা। সম্প্রতি ও লেখক গবেষক মাহমুদুল হক আনসারীর বিশ বছরের ভোগ দখলীয় ভূমি আজগর বাহিনী দখল করে নিয়েছে। ভুক্তভোগী এ ব্যাপারে ইতিমধ্যে আইন শৃংখলা বাহিনীর দপ্তরে অভিযোগ করেছেন। স্থানীয় ও জাতীয় পত্রিকায় তাদের দীর্ঘদিনের অপকর্ম প্রকাশিত হয়েছে। অবিলম্বে তাদের গ্রেফতারপূর্বক আইনের আওতায় এনে বিচারের দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে আবেদন জানিয়েছেন ভুক্তভোগী।

এছাড়াও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ছায়াপথ মানবাধিকার সংগঠনের সহসভাপতি মুহাম্মদ সেলিম উদ্দীন চৌধুরী, মহাসচিব সরওয়ার হোসেন চৌধুরী, মহানগর সভাপতি মুহাম্মদ শাহাব উদ্দীন, সাংবাদিক সুচারু বড়ুয়া, আওয়ামীলীগ নেতা নুরুল ইসলাম, শ্যামল বাবু, ডাক্তার তপন বিশ্বাস, মুহাম্মদ লেদু মিয়া, মাস্টার সিরাজুল হক বিএসসি প্রমুখ।

সংবাদ সম্মেলনে গবেষক মাহমুদুল হক আনসারী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে যে অভিযান চালাচ্ছেন তাতে জনগণের ব্যাপক সমর্থন রয়েছে। এ অভিযান চট্টগ্রামেও দৃশ্যমান চায় স্থানীয় সাধারণ মানুষ।
আজগর ও আক্তার বাহিনী শাসক দলের কোনো পদ পদবীতে না থেকেও যেভাবে রাতারাতি দেশ ও জনগণের সম্পদ লুণ্ঠন ও আত্মসাৎ করে বিপুল সম্পদের মালিক হয়েছে জনগণ তাদের সম্পদের হিসাব ও বিচার দাবি করছে। মাত্র কয়েক বছরের মাথায় তাদের এতো সম্পদ কী করে অর্জন হলো সেটা সংশ্লিষ্ট প্রশাসনকে খুঁজে বের করার অনুরোধ জানান আনসারী। মাননীয় প্রধানমন্ত্রী দেশের আইনশৃংখলা রক্ষা এবং শান্তিপ্রিয় জনগণের স্থিতিশীল পরিবেশ বজায় রাখতে ভূমিদস্যু আজগর ও আক্তার বাহিনীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে স্থানীয় জনগণকে যেন সুষ্ঠু ও সুন্দর পরিবেশ ফিরিয়ে দেন সে বুক ভরা আশা নিয়ে আজকের এ সংবাদ সম্মেলন। ভূমিদস্যুতার বিরুদ্ধে আইনী প্রতিকার প্রার্থনা করেছেন ভুক্তভোগী লেখক ও গবেষক মাহমুদুল হক আনসারী।

শেয়ার করুন