মতবিনিময় সভায় বক্তারা
সাবধানে গাড়ি চালান, জীবন ও সম্পদ বাঁচান

সাবধানে গাড়ি চালান, জীবন ও সম্পদ বাঁচান

বান্দরবান : জেলার সদর উপজেলা নির্বাহী অফিসারের আয়োজনে সুশীল সমাজ, সাংবাদিকবৃন্দ, পরিবহন মালিক ও শ্রমিকদের সাথে সড়ক দুর্ঘটনা রোধ শীষর্ক সচেতনামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭ জানুয়ারি) সকালে বান্দরবান হিলভিউ কনভেনশন সেন্টারে সদর উপজেলা নির্বাহী অফিসারের আয়োজনে এই সচেতনামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বান্দরবান সদর উপজেলা নির্বাহী অফিসার মো: নোমান হোসেন প্রিন্স এর সভাপতিত্বে মতবিনমিয় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবানের জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম।

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমা বিনতে আমিন এর সঞ্চালনায় আয়োজিত সভায় এসময় বিশেষ অতিথি ছিলেন পরিবহণ মালিক নেতা ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, শৈলশোভা সড়ক পরিবহণ মালিক সমিতির সভাপতি ও সাবেক সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, পরিবহণ মালিক নেতা ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান রাজু মং মারমা, মহিলা ভাইস-চেয়ারম্যান য়ইসা প্রু মারমা, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু, সাধারণ সম্পাদক মিনারুল হক, পূর্বানী চেয়ার কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত দাশ ঝন্টু, শৈলশোভা সড়ক পরিবহণ সমিতির নেতা নজির আহাম্মদ কালু।

এছাড়াও বান্দরবান জেলা শ্রমিকলীগের সভাপতি মো: মুছা কোম্পানী, বান্দরবান জীপকার মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের আহবায়ক মো: আলমগীর, শ্রমিক ইউনিয়নের নেতা মো: হারুন উর রশিদ, মো: আব্দুল্লাহ
সহ প্রায় তিন শতাধিক গাড়ী মালিক ও চালক উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় বক্তারা বাংলাদেশ সড়ক পরিবহণ আইন-২০১৮ প্রতিপালন প্রসঙ্গে ১ নভেম্বর-২০১৯ হতে সরকার কর্তৃক সড়ক পরিবহণ আইন-২০১৮ কার্যকর করা হয়েছে। এতে ট্রাফিক নিয়ম কানুন ভঙ্গের অপরাধে জেল ও
জরিমানার পরিমাণ কয়েকগুণ বৃদ্ধি করা হয়েছে। জেল-জরিমানা এড়ানোর জন্য আসুন আমরা সকলেই আইন মেনে চলি এবং সমস্বরে উচ্চারণ করি‍‌ ‌’আইন মেনে চালাবো গাড়ি নিরাপদে ফিরবো বাড়ী।’

এসময় বক্তারা আরো বলেন, আপনারা যান্ত্রিক ত্রূটিযুক্ত ও ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় নামাবেন না। বৈধ কাগজপত্র ছাড়া গাড়ি রাস্তায় নাবেন না। ট্রাফিক আইন,ট্রাফিক সাইন এবং ট্রাফিক পুলিশের নির্দেশ মেনে চলুন। সাবধানে গাড়ি চালান, জীবন ও সম্পদ বাঁচান। পরে মতবিনিময় সভা শেষে জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম পরিবহন শ্রমিকদের শপথ বাক্য পাঠ করান।