দেশে ফেরার আকুতি চীনে আটকে পড়া বাংলাদেশি শিক্ষার্থীদের

চীনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১০৬

করোনা ভাইরাস

চীনের উহানে মহামারি রূপ নিয়েছে করোনা ভাইরাস। প্রতিদিন বাড়ছ মৃতের সংখ্যা। ধারণা করা হচ্ছে মরণঘাতী এ ভাইরাস চীনের উহান শহর থেকে ছড়িয়েছে। এ শহরে তিন শতাধিক বাংলাদেশি শিক্ষার্থী আটকে পরেছে। এরা সবাই উহান শহরে যার যার ছাত্রাবাসের রুমের ভেতরে প্রায় বন্দী অবস্থায় আছেন।

আরো আতঙ্কের বিষয় হলো উহান শহরে থাকা ছাত্রাবাসে শিক্ষার্থীদের খাবার ফুরিয়ে আসছে, আতঙ্ককিত উহান নগরীতে এখন তাদের দিন কাটছে দেশে ফেরার প্রতীক্ষায়। আটকে পড়া উহান শহরের শিক্ষার্থীদের একটাই আকুতি-তারা দেশে ফিরতে চায়।

আরাে পড়ুন : রেস্তোরাঁয় বার্গার বানাতেন নওফেল সিকিউরিটির কাজও করতেন
আরো পড়ুন : একটু সময় দিন পরিবর্তন লক্ষ্য করবেন : নবাগত পুলিশ সুপার

রাকিবুল হাফিজ গণমাধ্যমকে জানান, তিনি উহানে একটি ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটির দ্বিতীয় বর্ষের ছাত্র। আজ কয়েকদিন ধরে এ ডরমিটরিতে আমরা অবরুদ্ধ। শুয়ে-বসে দিন কাটাচ্ছি। এটা একটা আন্তর্জাতিক ছাত্রাবাস। এখানে আমরা পাঁচশ’র বেশি ছাত্রছাত্রী আছি। বাংলাদেশি ছাড়াও বিশ্বের কয়েকটি দেশের ছাত্রছাত্রীরা আমরা এক সঙ্গে থাকি।

তিনি আরও বলেন, মাঝখানে আমাদের খাবার পর্যন্ত ফুরিয়ে গিয়েছিল। এখন আবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাদের খাবার সরবরাহের ব্যবস্থা করেছেন। ইউনিভার্সিটি এ মুহূর্তে বন্ধ, চাইনিজ নববর্ষের ছুটি এখন। আমরা মোটামুটি একপ্রকার অবরুদ্ধ হয়ে আছি।

এদিকে বাংলাদেশ দূতাবাস উহানের ছাত্রছাত্রীদের সঙ্গে যোগাযোগ করেছে। দূতাবাস থেকে সব তথ্য নিয়ে আটকে পড়া শিক্ষার্থীদের তালিকাভুক্ত করছে।

মরণঘাতী করোনা ভাইরাসে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ১০৬ জনে দাঁড়িয়েছে। নতুন করে এক হাজার ৩শ’ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তের সংখ্যা বেড়ে সাড়ে ৪ হাজার ছাড়িয়ে গেছে। চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাত দিয়ে দ্য ডন এমন খবর প্রকাশ করেছে। সূত্র: বিবিসি