খাগড়াছড়িতে প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফ নেতা নিহত

খাগড়াছড়ি : পার্বত্য জেলা খাগড়াছড়ির মাটিরাঙায় প্রতিপক্ষের গুলিতে প্রসীত বিকাশ সমর্থিত ইউনাইটেড পিপিলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) নেতা অর্জুন চাকমা (৫২) নিহত হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে পিস্তল ও গুলি উদ্ধার করা হয়েছে। নিহত অর্জুন ভাইবোন ছড়া ইউনিয়নের ২নং গাছবান এলাকার মৃত ভবেন্দ্র চাকমার ছেলে।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টারদিকে সাপমারার অচৈই পাড়া এলাকায় এই ঘটনা ঘটে। হত্যাকান্ডের জন্য প্রতিপক্ষ ইউপিডিএফ গণতান্ত্রিককে দায়ী করেছে ইউপিডিএফ প্রসীত পন্থী।

আরো পড়ুুন : বৈদেশিক কর্মসংস্থানে দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার নাইক্ষ্যংছড়িতে
আরো পড়ুন : সুদীপ্ত হত্যা : ওয়ার্ড আ’লীগ নেতা জামিনে মুক্ত

ইউপিডিএফের খাগড়াছড়ি জেলার সংগঠক অংগ্য মারমা জানান,‘নিহত অর্জুন চাকমা ঐ এলাকার সংগঠক। সকালে সনাতন ধর্মাবলম্বীদের স্বরসতী পূজা অনুষ্ঠানে যাবার সময় অচৈই পাড়া দোকানের সামনে গেলে ‘নব্য মুখোশ বাহিনী’র সন্ত্রাসীরা অর্জুনকে গুলি করে হত্যা করে। পাহাড়কে অস্থির করার জন্যই অর্জুনকে গুলি করে হত্যা করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মাটিরাঙ্গা থানার ওসি মো: শামসুদ্দিন ভুঁইয়া জানান, সংবাদ পেয়ে সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে একটি বিদেশী টু পয়েন টু ও দুই রাউন্ড তাজা গুলি উদ্ধার করা হয়।

এদিকে, সোনা ধন চাকমা ওরফে অর্জুনকে (৫২) গুলি করে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সংবাদ মাধ্যমে দেয়া এক প্রেসবিজ্ঞপ্তিতে অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতারের দাবি জানানো হয়েছে।

ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের নিরন চাকমার স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়, পার্বত্য চট্টগ্রামে জুম্ম জনগণের ন্যায়সঙ্গত আন্দোলন বাধাগ্রস্ত করতে সরকার একটি সন্ত্রাসী গোষ্ঠীকে মদদ দিয়ে পরিকল্পিতভাবে জনগণের প্রতিনিধিত্বকারী দল ইউপিডিএফের নেতা-কর্মীদের হত্যা করছে যা আইন বহির্ভূত।