সিইউজে নতুন নেতা সভাপতি মোহাম্মদ আলী, সম্পাদক ম. শামসুল ইসলাম

সভাপতি মোহাম্মদ আলী, সম্পাদক ম. শামসুল ইসলাম

চট্টগ্রাম : দিনব্যাপী উৎসব মুখর পরিবেশে সম্পন্ন হয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনয়ন (সিইউজে) দ্বি-বার্ষিক নির্বাচন। ১৪০ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আলী (দৈনিক পূর্বকোণ)। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি মোস্তাক আহমেদ (অবজারভার) পেয়েছেন ১২৯ ভোট। সাধারণ সম্পাদক পদে ২২৮ ভোট পেয়ে নির্বাচিত হন ম. শামসুল ইসলাম (দেশ রূপান্তর)। তাঁর একমাত্র প্রতিদ্বন্দ্বি ১৫১ ভােট পেয়েছেন হাসান ফেরদৌস (একুশে টিভি)।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ করা হয়। মোট ৪০৫ সদস্যের মধ্যে নির্বাচনে ৩৮২ জন সাংবাদিক তাদের ভোটাধিকার প্রয়োগ করন।

এছাড়াও সিনিয়র সহ-সভাপতি পদে ১৩০ ভোট পেয়ে নির্বাচিত হন রতন কান্তি দেবাশীষ (দৈনিক পূর্বদেশ) সহ-সভাপতি পদে ১৮৬ ভোটে অনিন্দ্য টিটো (গাজী টিভি), যুগ্ম-সম্পাদক পদে ২৫৬ ভোটে নির্বাচিত হন সবুর শুভ (আজাদী)। ১৯৪ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হন অর্থ সম্পাদক পদে কাশেম শাহ (দৈনিক আজাদী) ও সাংগঠ‌নিক সম্পাদক পদে ২২৮ ভোটে এসএম ইফতেখারুল ইসলাম (দৈনিক পূর্বকোণ)। প্রচার ও প্রকাশনা সম্পাদক ১৪৮ ভোট পেয়ে ইফ‌তেখার ফয়সাল (ইন্ডিপেন্ডেন্ট টিভি) এবং নির্বাহী সদস্য পদে বিএনএ’র মো. মহরম ‌হোসাইন ১৫৬ ভোট পেয়ে নির্বাচনে জয়লাভ করেন।

নির্বাচন পরিচালনা কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন জ্যেষ্ঠ সাংবাদিক জসীম চৌধুরী সবুজ। কমিটির তিন সদস্য হলেন জ্যেষ্ঠ সাংবাদিক মোহাম্মদ নিযাম উদ্দিন, মুহাম্মদ মোরশেদ আলম, মুহাম্মদ শামসুল হক ও মোহাম্মদ মামুনুর রশীদ।

উল্লেখ্য, নির্বাচনের মনোনয়নপত্র সরবরাহ করা হয় ১৫ ও ১৬ জানুয়ারি। মনোনয়নপত্র জমা নেওয়া হয় ১৭ জানুয়ারি। পরদিন মনোনয়নপত্র বাছাই ও খসড়া তালিকা প্রকাশের পর ২০ জানুয়ারি ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের সময়। এরপর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ হয় ২১ জানুয়ারি।

শেয়ার করুন