তথ্যমন্ত্রীর পিতা এডভোকেট নূরুচ্ছাফা তালুকদারের ৯ম মৃত্যুবার্ষিকী আগামীকাল

এডভোকেট নুরুচ্ছফা তালুকদার।

রাঙ্গুনিয়া আসন থেকে নির্বাচিত সাংসদ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের পিতা এডভোকেট আলহাজ্ব নুরুচ্ছফা তালুকদারের ৯ম মৃত্যুবার্ষিকী আগামীকাল রোববার (২ ফেব্রুয়ারি)। ২০১১ সালের এইদিনে বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন তিনি।

তিনি মুক্তিযুদ্ধের বিশিষ্ট সংগঠক, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি, বৃহত্তর চট্টগ্রামের সাবেক পাবলিক প্রসিকিউটর, রাঙ্গুনিয়া থানা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধকালীন ভারপ্রাপ্ত সভাপতিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব সুনামের সাথে পালন করেছিলেন।

এডভোকেট নুরুচ্ছফা তালুকদারের ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম আদালত জামে মসজিদে রোববার বাদে জোহর চট্টগ্রাম আইনজীবি সমিতিসহ বিভিন্ন স্তরের আইনজীবিদের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল আয়োজন করা হয়েছে।

নুরুচ্ছাফা তালুকদার স্মৃতি সংসদের উদ্যোগে বাদে আছর দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে মরহুমের চট্টগ্রাম শহরের নিজ বাসভবন মৌসুমী আবাসিক এলাকা জামে মসজিদে। এছাড়া মরহুমের গ্রামের বাড়ি রাঙ্গুনিয়ার পদুয়া ইউনিয়নের সুখবিলাস গ্রামের মসজিদে দিনব্যাপী কোরানখানি, মিলাদ ও দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে। রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠন এবং বিভিন্ন সামাজিক ও ধর্মীয় সংগঠনসহ সর্বস্তরের জনসাধারণ তার কবরে পুষ্পস্তবক অর্পন করে মরহুমের প্রতি শ্রদ্ধা ও আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য এডভোকেট নূরুচ্ছাফা তালুকদার একজন নির্লোভ, নিরহংকার ও সজ্জন আইনজীবি ছিলেন। ৭৫ পরবর্তী সময়ে চট্টগ্রাম আওয়ামী লীগ বিশেষ করে উত্তর চট্টগ্রামের আওয়ামী লীগকে সংগঠিতকরণে তাঁর ভূমিকা ছিল অনন্য।

শেয়ার করুন