পানছড়ির নালকাটা বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন

নালকাটা বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন

খাগড়াছড়ি: পার্বত্য জেলা খাগড়াছড়ি ও ভারত সীমান্তবর্তী এলাকায় একটি বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন করা হয়েছে।

রোববার (২ ফেব্রুয়ারি) দুপুরে পানছড়ি উপজেলার দুর্গম নালকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই কর্ণার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুল ইসলাম।

আরো পড়ুন : নগরীরতে শীতের শেষে উঁকি দিচ্ছে আমের মুকুল
আরো পড়ুন : “শীঘ্রই ভূমি বিরোধ নিষ্পত্তির কাজ শুরু হবে”

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশত বার্ষিকীতে শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে বিদ্যালয়ের শিক্ষক ও ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে বিদ্যালয়ের একটি কক্ষে সজ্জিত হয় মুক্তিযুদ্ধকালীন নানান স্মৃতির ছবি। পাশে একটি টেবিলে সাজানো ছিল মুক্তিযুদ্ধের উপর রচিত বিভিন্ন গল্প, প্রবন্ধ ও উপন্যাস।

মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের পাশাপাশি উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বিনয় বিকাশ চাকমা, প্রধান শিক্ষক অমর সিংহ ত্রিপুরা, জাবারাং কল্যাণ সমিতির সেতু এমএলই প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী বিনোদন ত্রিপুরা, প্রকল্প কর্মকর্তা বিদ্যুৎ জ্যোতি চাকমা, প্রকল্প কর্মকর্তা চুমকী মারমা, প্রকল্পের মাঠকর্মী খুকুমনি চাকমা ও রত্না চাকমা প্রমুখ।

এসময়, বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের চেতনায় সকলকে উদ্বুদ্ধ করতে ভারত সীমান্তবর্তী প্রত্যন্ত নালকাটা এলাকায় এমন উদ্যোগ গ্রহণ করার জন্য উপস্থিত অতিথিবৃন্দদের ধন্যবাদ ও কৃজ্ঞতা জানান এলাকাবাসী এবং বিদ্যালয়ে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের অভিভাবকবৃন্দরা।