রেজাউল করিমকে সাথে নিয়ে উৎসবে আওয়ামী পরিবার

.

চৌধুরী সুমন: পূর্ব ঘোষণা অনুযায়ী চট্টগ্রাম সিটি কর্পোরেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত মনোনীত মেয়র প্রার্থী চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিমকে সংবর্ধনা দিয়েছে চট্টগ্রামের আওয়ামী পরিবার। সংবর্ধনা উপলক্ষে সকাল থেকেই আওয়ামী পরিবারের সদস্যরা ভিড় জমাতে থাকে চট্টগ্রাম রেলস্টেশন চত্তরে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) বেলা ৩টার দিকে সংবর্ধনা মঞ্চে আসেন নব্য চসিকের মেয়র মনোনীত রেজাউল করিম। তাঁর আগমনীতে বজ্রকণ্ঠে শ্লোগান দিতে থাকে মহানগর আওয়ামী লীগ। সংবর্ধনা মঞ্চে সকলের উপস্থিতি দেখা গেলেও দেখা মিলেনি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনকে। জানা গেছে, তাঁর মায়ের অবস্থা সংকটাপন্ন। বর্তমানে তাঁর মা নগরের ম্যাক্স হাসপাতালে ভর্তি আছেন।

চসিক নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে চট্টগ্রামে আগমন উপলক্ষে আজকের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে চট্টগ্রাম মহানগর, উত্তর জেলা ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ।

চট্টগ্রামবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সংবর্ধনা অনুষ্ঠানে সকলের উদ্দেশ্যে রেজাউল করিম বলেন, মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী যারা ছিলেন তারা সবাই যোগ্য ছিলেন। কিন্তু নেত্রী আমাকে বেছে নিয়েছেন। আমি তার প্রতিদান দেবো আপনাদের সাথে নিয়ে।

রেজাউল করিম চৌধুরী বলেন, আপনাদের কথা দিতে চাই, আমার অর্থবিত্তের কোনো লোভ নেই, ভবিষ্যতেও থাকবে না। আপনাদের ভোটে মেয়র নির্বাচিত হতে পারলে ব্যক্তিগত চাওয়া-পাওয়ার উর্ধে উঠে চট্টগ্রামকে মাদক, সন্ত্রাস, দুর্ণীতিমুক্ত, পরিচ্ছন্ন, পরিবেশবান্ধব নগর হিসেবে গড়ে তুলবো। মেয়র আ জ ম নাছির উদ্দীন, সিডিএ’র সাবেক চেয়ারম্যান আবদুচ ছালামের উন্নয়নের ধারা ও সিটি কর্পোরেশন পরিচালনায় সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর পথেই হাঁটার কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমার উপর, চট্টগ্রামবাসীর উপর যে আস্থা রেখেছেন আমাকে মেয়র নির্বাচিত করে আপনাদেরকে সেই আস্থার প্রতিদান দিতে হবে। জলাবদ্ধতা নিরসন, কর্ণফুলীকে দখল-দূষণ থেকে রক্ষা, পাহাড়কাটা রোধ করে পরিবেশবান্ধব চট্টগ্রাম গড়তে ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করে রেজাউল করিম বলেন, জলাবদ্ধতা সমস্যা থেকে চট্টগ্রামবাসীকে মুক্তি দিতে ইতোমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী ৮ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। মেয়র নির্বাচিত হতে পারলে চলমান এই কাজকে অগ্রাধিকার ভিত্তিতে এগিয়ে নিয়ে যাব।

মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরীর পরিচালনায় বক্তব্য দেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ এমপি, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম।

সংবর্ধনা অনুষ্ঠানে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ এমপি, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সহ সভাপতি খোরশেদ আলম সুজন, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা, সিডিএ’র সাবেক চেয়ারম্যান ও নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন