এমজিএইচ গ্রুপের সিইও আনিস আহমেদকে দুদকে তলব

এমজিএইচ গ্রুপের সিইও আনিস আহমেদ

ঢাকা: অবৈধভাবে কোটি কোটি টাকার সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগে এমজিএইচ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আনিস আহমেদ গোর্কিকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আগামী ২৪ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১০টায় তাকে দুদকের প্রধান কার্যালয়ে হাজির থাকতে নোটিশ পাঠানো হয়েছে বলে জানিয়েছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা (পরিচালক) প্রনব কুমার ভট্টাচার্য্য।

নোটিশে বলা হয়, অবৈধভাবে কোটি কোটি টাকার সম্পদ অর্জন ও মানি লন্ডারিংয়ের অভিযোগের বিষয়ে ‘সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে’ আনিস আহমেদ গোর্কির বক্তব্য ‘শ্রবণ ও গ্রহণ’ করা প্রয়োজন বলে মনে করছে দুদক। নির্ধারিত সময়ে হাজির হয়ে বক্তব্য প্রদানে ব্যর্থ হলে বর্ণিত অভিযোগ সংক্রান্ত বিষয়ে আপনার কোনো বক্তব্য নেই মর্মে গণ্য হবে।”

অভিযোগের ক্ষেত্রে টাকার সুনির্দিষ্ট অংক বা কীভাবে পাচার হয়েছে, সে বিষয়ে বিস্তারিত কোনো তথ্য দুদক দেয়নি।

এমজিএইচ গ্রুপের সিইও আনিস আহমেদ ইস্টার্ন ব্যাংক লিমিটেডের একজন পরিচালক। জাহাজে পণ্য পরিবহন, খুচরো বিপণন, এয়ারলাইন্স রিজার্ভেশন, রিয়েল এস্টেট, পোশাক, চা ও রাবার প্লান্টেশন, অটোমোবাইল, ব্যাংকসহ বিভিন্ন খাতে ছড়িয়ে আছে এমজিএইচ গ্রুপের ব্যবসা।

বাংলাদেশে রেস্তোরাঁ চেইন নানদুজের ফ্রাঞ্চাইজি রয়েছে এমজিএইচ গ্রুপের হাতে। রেডিও ফূর্তি এ গ্রুপেরই একটি সহযোগী প্রতিষ্ঠান।

শেয়ার করুন