চসিক নির্বাচন : ৫ মার্চ আ.লীগের বিদ্রোহীদের নিয়ে বসবে নেতারা

.

চট্টগ্রাম : আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থন বঞ্চিত হয়ে ভোটের মাঠে যারা বিদ্রোহী প্রার্থী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে নির্বাচন করছেন তাদের সঙ্গে বৈঠকে বসবেন আওয়ামী লীগ নেতারা।

আগামি (৫ মার্চ) বৃহস্পতিবার আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও চসিক নির্বাচন সমন্বয়ক ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি ও মহানগর আওয়ামী লীগের সিনিয়র নেতারা বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে বৈঠক করবেন।

আরো পড়ুন : কাতারের উদ্দেশ্যে যুদ্ধ জাহাজ ‘স্বাধীনতা’র চট্টগ্রাম বন্দর ত্যাগ
আরো পড়ুন : আবারও বাড়ল বিদ্যুতের দাম, মার্চ থেকে কার্যকর

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও নির্বাচন প্রধান সমন্বয়ক ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনসহ কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।

সভায় নির্বাচন পরিচালনার জন্য মহানগর আওয়ামী লীগের সম্পাদক মণ্ডলীর সদস্যদের নিয়ে কমিটি গঠনের সিদ্ধান্ত হয়।

আওয়ামী লীগের সমর্থন বঞ্চিত হয়ে সাধারণ কাউন্সিলর পদে ১৩ জন বর্তমান কাউন্সিলর এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৫ জন বর্তমান কাউন্সিলর মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এছাড়া প্রায় দেড় শতাধিক আওয়ামী লীগ নেতাকর্মী বিদ্রোহী প্রার্থী হিসেবে অংশ নিতে মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

উল্লেখ্য, আগামী ২৯ মার্চ চসিক নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ তারিখ ১ মার্চ। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৮ মার্চ। এছাড়া ৯ মার্চ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। এবারের নির্বাচনে ভোটগ্রহণ করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। তবে ভোটের মাঠে না থাকলেও ইভিএম তদারকি করবেন সেনা বাহিনী।

শেয়ার করুন