নবম ওয়েজ বোর্ড বাস্তবায়নের দাবিতে আন্দোলনে যাবে সাংবাদিকরা

সরকার নবম ওয়েজ বোর্ড বাস্তবায়নের জটিলতা দূর না করলে আন্দোলন শুরু করার ঘোষণা দিয়েছেন সাংবাদিক নেতারা। রবিবার (৮মার্চ) নগরীর রীমা কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)’র অভিষেক ও প্রীতি সম্মেলনে সাংবাদিক নেতারা এ ঘোষণাদেন।

মো.জাবেদুর রহমান (চট্টগ্রাম) : সরকার নবম ওয়েজ বোর্ড বাস্তবায়নের জটিলতা দূর না করলে আন্দোলন শুরু করার ঘোষণা দিয়েছেন সাংবাদিক নেতারা। রবিবার (৮মার্চ) নগরীর রীমা কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)’র অভিষেক ও প্রীতি সম্মেলনে সাংবাদিক নেতারা এ ঘোষণাদেন।

অনুষ্ঠানে সাংবাদিক নেতারা বলেন, ওয়েজ বোর্ড বাস্তবায়ন করার দাবিতে সাংবাদিকরা যদি রাজপথে নামেন তবে তাতে সরকারও ক্ষতিগ্রস্ত হবে। তাই সরকারের উচিত অবিলম্বে ওয়েজ বোর্ডের শতভাগ বাস্তবায়ন নিশ্চিত করা।

সিইউজে’র নব নির্বাচিত সভাপতি মোহাম্মদ আলী’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু,

চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাস ও সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সিইউজের যুগ্ম সম্পাদক সবুর শুভ।

প্রধান অতিথি আ জ ম নাছির উদ্দীন বলেন, সিইউজে’র নব নির্বাচিত কমিটিকে অভিনন্দন জানান এবং সবসময় সাংবাদিকদের পাশে থাকার আশাবাদ ব্যক্ত করেন গণমাধ্যম সবসময় সমাজ পরিবর্তনের সবেচেয়ে কার্যকর মাধ্যম হিসেবে কাজ করেছে। সামনের দিনগুলোতেও সাংবাদিকরা ইতিবাচক ভূমিকার মাধ্যমে গণমানুষের প্রত্যাশা পূরণ করে যাবে।

বিএফইউজে সভাপতি মোল্লা জালাল বলেন, নবম ওয়েজ বোর্ডের বাস্তবায়ন নিশ্চিত করতে চলতি মাসে নির্বাহী কমিটির সভা ডেকেছে বিএফইউজে। সভায় সকলের মতামতের মাধ্যমে কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

সাংবাদিকদের রুটি রুজি নিশ্চিত করা না গেলেও সংবাদ মাধ্যমের ব্যবসা দুনিয়াজোড়া বেশ ভালোভাবেই চলছে। সাংবাদিকদের বেতন নিশ্চিত রাষ্ট্রের দায় আছে বলেই সংবাদ মাধ্যমের উপার্জন ও কর্মীদের মজুরি কাঠামো নিয়ে কাজ করে সরকার। তাই সরকারকে ওয়েজ বোর্ড বাস্তবায়নে কঠোর হতে হবে।

বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ বলেন, সাংবাদিকদের ন্যায্য দাবি-দাওয়া নিয়ে আর আপস করার সময় নেই। কঠোর কর্মসূচি দিয়ে বিএফইউজে সাংবাদিকদের দাবি দাওয়া আদায়ের যে উদ্যোগ নিতে যাচ্ছে সকল সাংবাদিক সংগঠনকে তা বাস্তবায়নের মাধ্যমে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ম শামসুল ইসলাম, সহসভাপতি অনিন্দ্য টিটো, ডিইউজের সাংগঠনিক সম্পাদক জিহাদুর রহমান জিহাদ,

বিএফইউজে’র সাবেক সহসভাপতি শহীদ উল আলম, মোস্তাক আহমেদ, দৈনিক জনকণ্ঠের উপ-সম্পাদক মোয়াজ্জেমুল হক, সিইউজের সাবেক সভাপতি এজাজ ইউসুফী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সহসভাপতি সালাহ উদ্দিন রেজা,

সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, বিএফইউজে সদস্য রুবেল খান ও আজহার মাহমুদ। উপস্থিত ছিলেন সিইউজের সিনিয়র সহসভাপতি রতন কান্তি দেবাশীষ, অর্থ সম্পাদক কাশেম শাহ, সাংগঠনিক সম্পাদক ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইফতেখার ফয়সাল ও নির্বাহী সদস্য মহরম হোসাইন।

শেয়ার করুন