আর্ত-মানবতার কল্যাণে বিজিবি কাজ করে যাচ্ছে : অধিনায়ক ১১ ব্যাটালিয়ন

আর্ত-মানবতার কল্যাণে বিজিবি কাজ করে যাচ্ছে : অধিনায়ক ১১ ব্যাটালিয়ন

বান্দরবান : বাংলাদেশ বর্ডার গার্ড ১১ ব্যাটালিয়নের উদ্যোগে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের সীমান্তবর্তী বিওপি চাকঢালার আওতাধীন সুবিধা বঞ্চিত দরিদ্র জনসাধারণকে স্বাস্থ্য সেবা প্রদান ও বিনামূল্যে ঔষধ সামগ্রী প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (১০ মার্চ) সকাল সাড়ে ১০টায় নাইক্ষ্যংছড়ি বিজিবি জোনের ১১ ব্যাটালিয়নের উদ্যোগে চাকঢালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আঙ্গীনায় ক্যাম্প স্থাপন করে স্বাস্থ্য সেবা ও ঔষধ বিতরণ করা হয়।

আরো পড়ুন : রামুতে পাহাড় কাটার দায়ে দুইজনের ২ বছর সাজা
আরো পড়ুন : বিএসটিআই লাইসেন্স নিয়ে ভুয়া স্টিকারে বোতলজাত তেল বিপনন

এসময় ব্যাটেলিয়নের মেডিকেল অফিসার (ই,এম,ও) ক্যাপ্টেন মসিউর রহমান লিমন রোগীদের বিনামূল্যে চিকিৎসা ও ঔষুধ সরবরাহ করেন।

অনুষ্ঠান উদ্বোধন ও প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিজিবির ১১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফ. কর্ণেল আসাদুজ্জামান খাঁন।

জোন কমেন্ডার অাসাদুজ্জামান খাঁন বলেন, আর্ত-মানবতার সেবায় বিজিবি দেশের কল্যাণে কাজ করে যাচ্ছে। জোয়ানরা সীমান্তবর্তী এলাকায় অতন্ত্র প্রহরীর মতো দায়িত্ব পালন করে থাকেন। সীমান্তবর্তী মানুষের স্বাস্থ্য সেবা প্রদানে বিজিবি অত্যন্ত আন্তরিক। তিনি আরও বলেন- উপজেলা সীমান্তের বিওপি চাকঢলার আওতাধীন চেরারকুল, লাম্ভাবিল, হামিদিয়া পাড়া, বড়ছড়া পাড়া, গুনা পাড়া গয়াল মারারঝিরি, ফজুছড়া, নিকুছড়িসহ আমতলী এলাকার ১৫শ গরীব অসহায় দরিদ্র মানুষের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ সরবরাহ করা হয়েছে।

সীমান্ত সুরক্ষার পাশাপাশি বিজিবি সীমান্তঞ্চলের মানুষদের সহযোগীতায় বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পের আয়োজন করে। সীমান্তবর্তী এলাকার চোরাচালান প্রতিরোধে বিজিবিকে সহায়তা করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।