করোনা-মোকাবিলায় দুটি হাসপাতাল রিক্যুইজিশন চট্টগ্রামে

করোনা-মোকাবিলায় পার্কভউ-ইম্পেরিয়াল হাসপাতাল রিক্যুইজিশন!

চট্টগ্রাম : বিশ্বব্যাপী ছড়িয়ে পরা মরণব্যাধি করোনা-মোকাবিলায় নগরীর পার্ক ভিউ এবং ইম্পেরিয়াল হাসপাতালকে রিক্যুইজিশন করেছে সরকার। সরকারের অনুরোধে সারা না দেয়ায় হাসপাতাল দুটি করোনা মোকাবিলায় রিক্যুইজিশন করে জেলা প্রশাসক মো. ইলিয়াছ হোসেন বলেছেন, প্রয়োজন হলে আর উপযুক্ত মনে করলে সরকার যে কোন বেসরকারি হাসপাতাল রিক্যুইজিশন করবে। এ জন্য আর কাউকে অনুরোধ করা হবে না।

আরো পড়ুন : করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রী‌র ৩১ নির্দেশনা
আরো পড়ুন : দেশে করোনায় আরো ২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৯

জানা গেছে, প্রথম অনুরোধে রাজি হওয়া নগরের পাঁচলাইশে অবস্থিত পার্কভউ হাসপাতালের পাশাপাশি সরকার করোনা-মোকাবিলায় ইম্পেরিয়াল হাসপাতালকে কাজে লাগানোর নীতিগত সিদ্ধান্ত নিয়ে হাসপাতাল দুটিকে প্রয়োজন-অনুযায়ী প্রস্তুত করার কাজ শুরু করেছে।

শুক্রবার (৪ এপ্রিল) চট্টগ্রাম সার্কিট হাউসে করোনাভাইরাস প্রতিরোধ ও মোকাবিলা সংক্রান্ত জেলা কমিটির সভায় জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন এই দুটি হাসপাতালকে প্রস্তুতের কথা বলেন।

এ প্রসঙ্গে জেলা প্রশাসক বলেন, আপাতত আমরা এই দুটি হাসপাতালকে সিলেক্ট করেছি। আগামি এক সপ্তাহ পর চট্টগ্রামের অবস্থা কী হয় জানি না। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি আর অনুরোধ নয়, প্রয়োজন হলে আমরা রিক্যুইজিশন করবো। উদ্ভুত পরিস্থিতিতে যে হাসপাতালকে উপযোগী ও ভালো মনে করবো সেই হাসপাতালকে রিক্যুইজিশন করে আমরা কাজে লাগাবো কে সম্মতি দিলো না দিলো সেদিকে না তাকিয়ে।

ইম্পেরিয়াল হাসপাতালকে কাজে লাগানোর ব্যাপারে জেলা প্রশাসক বলেন, ‌’জাতির এই দুঃসময়ে ইম্পেরিয়াল হাসপাতালকে আমরা ব্যবহার করবোই। তারা এটা না দেওয়ার জন্য অনেক চালাকিও করেছে। যাক, এটি আমার মুখ দিয়ে বলতে চাই না, আপনারাই বের করুন।’

শেয়ার করুন