করোনা: পার্বত্যমন্ত্রীর দেয়া ত্রাণ পৌঁছালো নাইক্ষ্যংছড়ির ৫ ইউনিয়নে

পার্বত্যমন্ত্রী দেয়া ত্রাণ পৌঁছালো নাইক্ষ্যংছড়ির ৫ ইউনিয়নে

বান্দরবান: নাইক্ষ্যংছড়ি উপজেলার পাঁচ ইউনিয়নের পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর এমপির উদ্যোগে বিভিন্ন সংস্থা, সমিতি, ব্যক্তি ও দাতাগোষ্ঠির সহযোগিতায় দেয়া খাদ্যসামগ্রী বন্টন করে পৌঁছে দেন উপজেলার আ’লীগের নেতৃবৃন্দরা।

সোমবার (৬ এপ্রিল) সকালে উপজেলার ৫ ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চল দৌছড়ি, বাইশারী, সোনাইছড়ি, সদর ও ঘুমধুম ইউনিয়নের বিভিন্ন গ্রামের ১ হাজার পরিবারের সদস্যদের হাতে চাল, ডাল, তেল, সাবান, আলুসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বন্টন করে দেন উপজেলা আওয়ামীলীগ।

এ সময় ৫ ইউনিয়নের আ’লীগ সভাপতি-সম্পাদকের হাতে বন্টনকৃত খাদ্যসাগ্রী সামাজিক দুরত্ব বজায় রেখে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি অধ্যাপক মো. শফি উল্লাহ এবং প্রশাসনের নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি।

এসময় সাথে ছিলেন উপজেলা আ,লীগের সহ-সভাপতি আবু তাহের কোম্পানী, তসলিম ইকবাল চৌধুরী, সাধারণ সম্পাদক মো. ইমরান মেম্বার, সাংগঠনিক সম্পাদক মং হ্লা ওয়ে মার্মা, প্রচার সম্পাদক ক্যানু ওয়ান চাক্,দপ্তর সম্পাদক এম. এস. ইকবাল চৌধুরী প্রমূখ।

বিভিন্ন ইউনিয়ন থেকে আসা নেতৃবৃন্দদের কাছ থেকে ঘোষিত লকডাউনে ঘর বন্ধি থাকা পরিবারে লোকজনদের খোঁজ-খবর নেন এবং প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে সচেতন করেন প্রশাসনের নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি, থানা অফিসার ইনচার্জ মো,আনোয়ার হোসেন ও আ’লীগ সভাপতি অধ্যাপক মো. শফি উল্লাহ।

উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মো. ইমরান মেম্বার সাংবাদিকদের জানান, করোনা ভাইরাস একটি বৈশ্বিক সমস্যা। এটিকে মোকাবিলায় সরকারের নির্দেশনায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এতে করে দিনমজুর ও খেটে খাওয়া মানুষ অনেকটা কষ্টে রয়েছে। সেইসব অসহায়দের পাশ দাঁড়াতে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর এমপি আমাদের নির্দেশ দিয়েছেন। আমরা সেই নির্দেশনা অনুযায়ী কাজ করে যাচ্ছি। বীর বাহাদুর এমপির দেয়া ত্রাণসমগ্রী বন্টন করে ৫ ইউনিয়নে পৌঁছে দেয়া হয়েছে এবং দ্রুতগতিতে বিভিন্ন গ্রামের অসহায় ও কর্মহীনদের খুঁজে খুঁজে তাদের কাছে ত্রাণ পৌঁছে দেয়ার জন্য নির্দেশনা দেয়া হলো।