লামায় ৬৫ কিয়াংয়ে ত্রাণ বিতরন

লামায় কিয়াংয়ে ত্রাণ বিতরন

বান্দরবান: লামায় বৌদ্ধ ধর্মাবলম্বীদের সাংগ্রাই উপলক্ষে বৌদ্ধ কিংয়ায়ে ত্রাণসামগ্রী বিতরন করা হয়েছে। জেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা পরিষদের উদ্যোগে ৬৫টি কিয়াংয়ের বৌদ্ধভিক্ষুদর মাঝে শনিবার (১১ এপ্রিল) এসব ত্রাণ বিতরন করা হয়।

বৈশ্বিক মহামারি নভেল করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় দেশের সকল ধর্মীয় প্রতিষ্ঠানে জনসমাগম সীমিত করতে বিধিনিষেধ আরোপ করেছে সরকার। সে ধারাবাহিকতায় আসন্ন ১৪ এপ্রিল বৌদ্ধ ধর্মাবলম্বীরদের ধর্মীয় উৎসব সাংগ্রায়ের সকল আয়োজন স্থগিত করা হয়েছে। জনসমাগম এড়াতে প্রশাসনের পক্ষ থেকে ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে রয়েছে কড়াকড়ি নির্দেশনা। এ অবস্থায় লকডাউন চলাকালে মানবিক সহায়তা নিয়ে ধর্মীয় গুরুদের পাশে এসে দাঁড়িয়েছেন জেলা প্রশাসন। উপজেলার ৬৫টি কিয়াংয়ের বৌদ্ধ ভিক্ষুদের জন্য জেলা পরিষদের পক্ষ থেকে ত্রাণ পাঠান জেলা পরিষদ চেয়ারম্যান কৈশাহ্লা।

এসব ত্রাণের মধ্যে বড় ৫টি কিয়াংয়ের জন্য রয়েছে ৫০ কেজি চাল, ২ লিটার সোয়াবিন, ২ কেজি ডাল,৮ কেজি আলু, ১ কেজি গুঁড়ো দুধ, ১ কেজি চা পাতা ,২টি সাবান এবং বাকী ৬০টি কিয়াংয়ের মধ্যে এর অর্ধেক পরিমান ত্রান।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা জামাল বলেন, পৌরসভা, সদর, রুপসীপাড়া, গজালিয়া, সরই, ফাইতং, আজিনগর, ফাঁসিয়াখালী ইউনিয়নের জন্য জেলা পরিষদের বরাদ্দকৃত ত্রাণ আমরা যথা সময়ে বৌদ্ধভিক্ষুদের কাছে পৌঁছে দিয়েছি।

এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বাথোয়াই চিং মার্মা, সদর ইউনিয়ন চেয়ারম্যান মিন্টু সেন, রুপসীপাড়া ইউপি চেয়ারম্যান সাছিংপ্রু মার্মা, উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাসসহ উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল।

শেয়ার করুন