মহাদূর্যোগে ঘরে থাকার আহ্বান নাইক্ষ্যংছড়ি ইউএনও’র

মহাদূর্যোগে ঘরে থাকার আহ্বান নাইক্ষ্যংছড়ি ইউএনও’র

বান্দরবান: দেশে চলমান করোনা পরিস্থিতিতে নাইক্ষ্যংছড়ির ৫ ইউনিয়নের বিভিন্ন এলাকায় কর্মহীন মানুষের পাশে গিয়ে দাঁড়াচ্ছেন। তাদের আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি। এ সংকটকালে সবাইকে ঘরে থাকা, সমাজিক দূরত্ব বজায় রাখা এবং অযথা আড্ডা-ঘুরাফেরা না করার আহ্বান জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (১৪ এপ্রিল) সকালে প্রতিবেদকের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

সাদিয়া আফরিন কচি জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে কর্মহীন, হতদরিদ্র মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিতে কাজ করছে উপজেলা প্রশাসন। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ খোলা বাজারে কেজি ১০টাকার চাল, ৩০ কেজি ভিজিডি চাল বিতরণে মনিটরিং এবং মানুষকে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং ঘরে থাকতে বিশেষভাবে অনুরোধ করে সচেতনতা, মাইকিং অব্যাহত রয়েছে। খাদ্যসামগ্রীর এই মূর্হুতে কোনো সংকট নেই, সার্বক্ষনিক পরিস্থিতির খবরাখবর নিচ্ছেন জেলা প্রশাসক দাউদুল ইসলাম। আমরা হতদরিদ্র পরিবারগুলোতে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া নিশ্চিতে কাজ করছি।

বর্তমান পরিস্থিতি বিষয়ে প্রেসক্লাব সিনিয়র সহ-সভাপতি আবদুল হামিদ জানান, ইউএনও সাদিয়া আফরিন কচি, ম্যাজিস্ট্রেট দায়িত্ব নিয়েও কাজ করছেন। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে ও মানুষকে ধরে রাখার পাশাপাশি হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে প্রতিটি এলাকায় অভিযান অব্যাহত রেখেছেন সাদিয়া আফরিন কচি। যে কোন সময় তার সাথে বিভিন্ন পরিস্থিতি নিয়ে যোগাযোগ করলে বোঝা যায় সে ২৪ ঘণ্টা জেগে থাকে।

এই ভয়াবহ করোনা পরিস্থিতে তিনি হাটবাজারের দিন নিজে নারী হয়েও সচেতনামূলক মাইকিং করে এলাকা জুড়ে দৃষ্টান্তস্থাপন করেছে তিনি।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, অভিযানের পাশাপাশি ঘরে ঘরে খাদ্য পৌঁছানো নিশ্চিতসহ ম্যাজিস্ট্রেটের কাজ করছেন তিনি।