নাইক্ষ্যংছড়িতে করোনা শনাক্ত ব্যক্তি তাবলীগ ফেরত

কোভিড-১৯

বান্দরবান : জেলার নাইক্ষ্যংছড়িতে ছয় জনের করোনার নমুনা সংগ্রহ করে পরীক্ষার পর এক জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি পাওয়া গেছে। স্থানীয় প্রশাসন জানিয়েছে, ওই করোনা শনাক্ত ব্যক্তির কোয়ারেন্টিন নিশ্চিত করা হয়েছে। তাকে প্রয়োজনীয় চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার ( ১৬ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা আবু জাফর মো,ছলিম।

জানাযায়, কয়েকদিন আগে চট্টগ্রাম ও সিলেট থেকে ৬ জন তাবলীগ জামাত ফেরত ব্যক্তি ঘুমধুম প্রবেশ করছে শুনে স্বাস্থ্য কর্মীরা ওই ব্যক্তিদের থেকে উপাত্ত সংগ্রহ করা হয় ১৫ এপ্রিল। তবে ওই তাবলীগ ফেরত ৬ ব্যক্তি তুমব্রু বাজারসহ বিভিন্ন জায়গায় বেপরোয়া ভাবে ঘুরাফেরা করে আসছে বলেও একাধিক সূত্র জানান।

ওই ৬ ব্যক্তির নমুনা সংগ্রহের মধ্য আক্রান্ত ব্যক্তি হলেন- ঘুমধুম ইউনিয়নের তুমব্রু এলাকার কোলালপাড়া গ্রামের আবু ছিদ্দিক।

আরো পড়ুন : আড্ডা নিয়ন্ত্রণে চট্টগ্রামে গোয়েন্দা পুলিশের অভিযান
আরো পড়ুন : বিপন্ন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ সিএমপির

উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা (টি,এস) আবু জাফর মো. সেলিম জানান, ওই ব্যক্তির উপাত্ত সংগ্রহ করে কক্সবাজার পাঠানো হয়েছিল ১৫ এপ্রিল । সোমবার (১৬ এপ্রিল) সকালে ওই ব্যক্তির প্রতিবেদন পাওয়া গেছে। তাতে ৬ জনের মধ্য ১ জনের করোনা পজেটিভ। অন্যরা নেগেটিভ সনাক্ত হয়েছে প্রতিবেদন রির্পোটে । তবে ওই সনাক্ত রোগীকে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান তিনি।

এ বিষয়ে ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ,কে,এম জাহাঙ্গীর আজিজ বলেন, ৬ ব্যক্তি চট্টগ্রাম ও সিলেট থেকে তাবলীগ ফেরত। পাঁচ থেকে ছয় দিন আগে ওই ব্যক্তিরা বাড়িতে আসেন।

এ ঘটনার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া আফরিন কচি জানান, করোনা সনাক্ত ব্যক্তিকে নিজ ঘরে আলাদা রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে মোবাইলের মাধ্যমে। তবে স্বাস্থ্য কর্মকর্তার মতে কোথাও পাঠানো দরকার নেই বলে জানান। ইউনিয়নের তুমব্রু এলাকাটি লকডাউন করে দেয়া হয়েছে বলে জানান। উল্লেখ্য, এর আ‌গে ৪৮ জ‌নের নমুনা সংগ্রহ ক‌রে পরীক্ষা করা হ‌য়ে‌ছে। তারা সকলেই ভাইরাস মুক্ত।