বান্দরবানে সেনা রি‌জিয়নের খাদ্য সহায়তা

বান্দরবানে সেনা রি‌জিয়নের খাদ্য সহায়তা

বান্দরবান: রোয়াংছ‌ড়ি উপজেলার বি‌ভিন্ন এলাকার দু:স্থ ও অসহায় প‌রিবারের মা‌ঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে সেনা রি‌জিয়ন।

সোমবার (২০ এপ্রিল) দুপুরে বান্দরবানের রোয়াংছ‌ড়ি উপজেলার ছাইংগ্যার দানেশ পাড়ায় করোনা ভাইরাস (কোভিড-১৯) এর প্রাদুর্ভাবে লকডাউনে থাকা ১’শ অসহায় ও দু:স্থ পরিবারের মাঝে এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এসময় প্র‌তি প‌রিবারের মা‌ঝে প্রত্যেককে ৫ কেজি চাল, আধা কেজি ডাল, ২ কেজি আটা, আধা কেজি তেল, আধা কেজি লবন, এক‌পোয়া সু‌জি এবং ১ প্যাকেট বিস্কুট বিতরণ করা হয়েছে।

ত্রাণ সামগ্রী বিতরণকালে বান্দরবান সেনা রিজিয়নের কর্মকর্তা লেঃ রেজওয়ানসহ একদল সেনাসদস্য উপস্থিত ছিলেন।

সেনা কর্মকর্তা জানান, এই ত্রাণ বিতরণে বান্দরবান সদরের ফ্রেন্ডস ক্লাব অব বান্দরবান নামক একটি সংগঠন দরিদ্র পরিবারসমূহ চিহ্নিত করার ক্ষেত্রে সেনা সদস্যদের সহায়তা করেন। ইতিপূর্বে বান্দরবানের পার্বত্য অঞ্চলে বেসামরিক প্রশাসনের সাথে সমন্বয়পূর্বক বিভিন্ন দূর্গম এলাকাসমূহে বাংলাদেশ সেনাবাহিনী হেলিকপ্টারযোগে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেছে। দূর্গম এলাকার অসহায় ও দু:স্থ পরিবারের সদস্যদের মাঝে সচ্ছলতা ফিরিয়ে আনতে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম পরিচালনা করার পরিকল্পনা রয়েছে বলে জানান এ কর্মকর্তা। ‌

তি‌নি আরো বলেন, ত্রাণ বিতরণ কার্যক্রমের পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য অঞ্চলে বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে। পাহাড়ের জনগণের জানমাল রক্ষা ও যে কোন দূর্যোগ মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে এবং সেই ধারাবাহিকতা বজায় রাখতে বাংলাদেশ সেনাবাহিনীর প্রতিটি সদস্য সদা তৎপর রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে।