“সিএমপির করোনা পরিবেশবান্ধব কাঁচাবাজার স্থানান্তরের উদ্যোগ প্রশংসনীয়”

বক্তব্য রাখছেন জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল চৌধুরী

করোনা ক্রান্তিকালীন সময়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের করোনাবানদ্ধব কাঁচাবাজারের উদ্যোগ প্রশংসনীয় বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল চৌধুরী।

তিনি বলেন, দেশজুড়ে করোনাভাইরাসের সময় মানুষ যাতে সামাজিক দূরত্ব বজায় রেখে দৈনন্দিন বাজার করতে পারে সেই সচেতনমূলক ব্যবস্থাই করেছে সিএমপি।

গত ১৭ এপ্রিল প্রথম নগরের চকবাজারের কাঁচাবাজার প্যারেড মাঠে স্থানান্তরের মধ্য দিয়ে করোনা পরিবেশবান্ধব কাঁচাবাজারের যাত্রা শুরু করে সিএমপি। বর্তমানে চট্টগ্রামে ২০টি খোলা জায়গায় করোনা পরিবেশবান্ধব কাঁচাবাজার স্থানান্তরিত করা হয়েছে।

শুক্রবার (২৪ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় নগরের নতুন রেলওয়ে স্টেশনের সামনে খোলা জায়গায় সাময়িক স্থানান্তরিত রেয়াজউদ্দিন বাজারের খুচরা কাঁচাবাজার উদ্বোধন করেন মোস্তফা কামাল চৌধুরী।

এ সময়, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মাহাবুবর রহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসানের সভাপতিত্বে ও কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসীনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশের ভূয়সী প্রশংসা করে মোস্তফা কামাল চৌধরী বলেন, করোনায় আক্রান্তের ঝুঁকি নিয়ে চব্বিশঘণ্টা পুলিশ সদস্যরা মাঠে কাজ করছে। করোনা থেকে বাঁচতে এর করণীয় সম্পর্কে জনসচেতনতামূলক প্রচার-প্রচারণা চালানোর পাশাপাশি যারা লম্বা বন্ধ পেয়ে শহর ছেড়ে বাড়িতে আছেন তাদের ঘর পাহারা দিচ্ছে আমাদের পুলিশ। শুধু তাই নয়, ধান কাটার জন্য শ্রমিক পাঠানো থেকে শুরু করে ত্রাণ বিতরণ, প্রসূতি মাকে নিজেদের গাড়িতে করে হাসপাতাল পৌঁছানো ইত্যাদি কাজ করে যাচ্ছে পুলিশ সদস্যরা।

দেশে করোনার তেমন প্রভাব পড়েনি উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের এই সিনিয়র সচিব বলেন, খাদ্যভাস, ধর্মীয় অনুশাসন ও পরিচ্ছন্নতার কারণে দেশে করোনার তেমন প্রভাব পড়েনি। দেশে আবারো স্বাভাবিক অবস্থা ফিরে আসবে। প্রধানমন্ত্রী শেখ হামিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাবে। বিশ্বে করোনার তান্ডবে প্রাণহানির সংখ্যা অনেক বেশি। কিন্তু সেই অনুপাতে আল্লাহর রহমতে আমাদের দেশের অবস্থা অনেকগুণ ভালো। দেশে এখনো আক্রান্তের সংখ্যা কম।

উদ্বোধনী অনুষ্ঠানের পর মোস্তাফা কামাল বাজার পরিদর্শন করেন এবং ক্রেতা-বিক্রেতাদের সাথে কথা বলেন।

শেয়ার করুন