নাইক্ষ্যংছড়িতে সোনালী ব্যাংক লকডাউন শিথিল, কার্যাক্রম শুরু

নাইক্ষ্যংছড়ির সোনালী ব্যাংক লকডাউন

বান্দরবান (নাইক্ষ্যংছড়ি) : মাত্র তিনদিন পর নাইক্ষ্যংছড়ি সোনালী ব্যাংকে আরোপিত লকডাউন শিথিল করেছে স্থানীয় প্রশাসন। এর আগে ওই শাখায় করোনা শনাক্ত এক মহিলার লেনদেন করায় সকল কার্যক্রম স্থগিত করে প্রশাসন। একই সাথে সকলের নমুনা সংগ্রহ করা হয়। শনিবার (২ মে) সন্ধ্যায় সোনালী ব্যাংক শাখার সকল কর্মকর্তা কর্মচারির নমুনা নেগেটিভ আসায় রবিবার (৩ মে) সকাল ১০টায় উপজেলা প্রশাসন কর্তৃক লকডাউন শিথিল করে ব্যাংকের সকল কার্যক্রম চালু করার নির্দেশ দেয়া হয়।

আরো পড়ুন : দেশে আরো ৬৬৫ করোনা শনাক্ত, ২ জনের মৃত্যু

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি বলেন, কোভিড-১৯ পজেটিভ সনাক্ত এক মহিলা ২৬ এপ্রিল সোনালী ব্যাংক নাইক্ষ্যংছড়ি শাখায় টাকা লেনদেন করতে আসে। আমরা খবর পেয়ে ২৯ এপ্রিল সোনালী ব্যাংক ওই শাখার সকল কার্যক্রম স্থগিতসহ লকডাউনের নির্দেশা দিয়েছি যাতে ওখান থেকে আর কেউ আক্রান্ত না হয় এবং ওই শাখার করোনার সংস্পর্শ সন্দেহে সব কর্মকর্তার নমুনা সংগ্রহ করা হয়। ২মে শনিবার সন্ধ্যায় নমুনার রিপোর্টে সবাইর নেগেটিভ আসাতে আজ ৩ মে রবিবার সকাল ১০টায় নির্দেশিত লকডাউন শিথিল করে দেওয়াতে ওই শাখার সকল কার্যক্রম আগের নিয়মে চালু হয়েছে বলে তিনি জানান।

আরো পড়ুন : আজ কারাগার থেকে মুক্তি পাচ্ছেন ৩৮৫ বন্দি, পর্যায়ক্রমে বাকীরা

ব্যাংক কর্মকর্তারা জানান, ২৬ এপ্রিল এক মহিলা আমাদের ব্যাংক শাখায় কিছু পরিমণ টাকা উত্তোলণ করে। পরে জানতে পরি সে মহিলা করোনা আক্রান্ত রোগী। সাথে সাথে প্রশাসনকে অবহিত করি। কারন কোভিড-১৯ ভাইরাস টাকার মাধ্যমে ছড়াতে পারে সেই সন্দেহে আমরা স্বাস্থ্য বিধি মেনে স্বেচ্ছায় হোম কোয়ারেন্টেইনে চলে যায়। আর এদিকে ব্যাংকে লকডাউনসহ অত্র শাখার সকল কার্যক্রম স্থগিত করে দেন প্রশাসন। কর্মকর্তা কর্মচারি মিলে আমরা ৯ জন নমুনা দিয়ে থাকি। তাতে সবার রিপোর্ট নিগেটিভ আসাতে আমরা সবাই স্বস্তি ফিরে পেয়েছি।

আগের মতো সামাজিক দূরত্ব এবং সতর্কতা বজায় রেখে ব্যাংক গ্রাহকদের সেবা দিতে সকল কার্যক্রম চলছে। এখনো পর্যন্ত কোন সমস্যা দেখা যাচ্ছে না।

উল্লেখ্য, গত ২৯ এপ্রিল রাতে সোনালী ব্যাংক নাইক্ষ্যংছড়ি শাখার লকডাউনসহ সকল কার্যক্রম স্থগিতের নির্দেশ দেয় উপজেলা প্রশাসন। ৩০ এপ্রিল নমুনা সংগ্রহসহ লকডাউন ও কার্যক্রম স্থগিত করা হয়। ২ মে শনিবার নমুনার রিপোর্ট নেগেটিভ আসে।