বান্দরবানে মানবিকতার অনন্য ভূমিকায় পুলিশ সদস্য দোলন

বান্দরবানে মানবিকতার অনন্য ভূমিকায় পুলিশ সদস্য দোলন

বাসুদেব বিশ্বাস (বান্দরবান) বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রার্দুভাব দেখা দিলে বান্দরবান পুলিশ লাইন্সে কর্মরত পুলিশ সদস্য মোঃ দোলন নিজের পেশাদারিত্বের পাশাপাশি মানবতার ডাকে হাত বাড়িয়ে দিয়েছে।

করোনা সংক্রমণ প্রতিরোধে বান্দরবান জেলা সদরের লেমুঝিড়ি, ভরাখালী ও মুসলিম পাড়া মানুষের মাঝে আগাম প্রচারনা কার্যক্রম শুরুর পাশপাশি সচেতনতা সৃষ্টিতে কাজ করেছেন প্রত্যন্ত অঞ্চলে।

আরো পড়ুন : চট্টগ্রামে পুলিশ বক্সে বোমা হামলা: নব্য ৩ জঙ্গি গ্রেফতার
আরো পড়ুন : প্রধানমন্ত্রীর অনুদান পেলো মিরসরাইয়ের ২০ কওমী মাদ্রাসা

পুলিশ সদস্য মোঃ দোলন জানায়, বান্দরবানের কয়েকটি বিদ্যালয়ে শিক্ষার্থীদের সচেতন করার লক্ষ্যে ক্লাসে ক্লাসে বিভিন্ন ধরণের উপকরণ দিয়ে প্রচারনা ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কাজ করে বহু আগে থেকে। শিক্ষার্থী ও সাধারণ মানুষের মধ্যে লিফলেট, মাস্ক, হ্যান্ড ওয়াশ, সাবান, টিস্যু ও তোয়ালে বিতরণ করে তাদের হাত মুখ ধোয়া ও পরিস্কার পরিচ্ছন্ন থাকতে ব্যাপক সচেতনতা সৃষ্টি করেছি এই করোনা ভাইরাস সংক্রামক এর অনেক আগে থেকে,আমি মনে করি সচেতন থাকতে হবে সবসময় আর সেজন্য আমি জনসাধারণের মধ্যে সচেতনতা কার্যক্রম সবসময় চালিয়ে যাই।

গ্রামের গ্রামে সাধারণ মানুষকে সামাজিক দুরত্ব বজায় রাখা, মাস্ক ব্যবহারের উপকারিতা, পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে উৎসাহ প্রদানসহ সবাইকে ঘরে অবস্থান করার অনুরোধ করে যাচ্ছি, জরুরী প্রয়োজনে জাতীয় জরুরী সেবা ৯৯৯ সহ স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে ১৬২৬৩ নম্বরে কল দিয়ে সেবা নিতে উদ্বুদ্ধ করি।

পুলিশ সদস্য মোঃ দোলন আরো জানায়, লকডাউন শুরু হলে মানুষ যাতে ক্ষুধার্ত না থাকে সেই জন্য বান্দরবানের তিনটি পাড়া থেকে যাচাই বাচাঁই করে অত্যন্ত হত দরিদ্র ও নি¤œ আয়ের ২৪টি পরিবারকে নিজ উদ্যোগে খাদ্য সহায়তা প্রদান করেছি, ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দিই যাতে করে সাধারন জনসাধরণ কর্মের তাগিদে ঘর থেকে বের না হয়। লকডাউনের মত দুর্দিনে যখন সকল হোটেল রেস্তোরা বন্ধ, ঠিক তখন রাস্তায় পড়ে থাকা ক্ষুধায় কাতর মানসিক ভারসাম্যহীন মানুষগুলোর মুখে দুইবেলা খাবার বিতরণ করে যাচ্ছে প্রতিনিয়ত।

করোনায় শারীরিক প্রতিবন্ধিদের বিশেষভাবে যত্ন নিতে অবিভাবকদের উদ্ধুদ্ব করে যাচ্ছি, বেতনের জমানো টাকা দিয়ে পবিত্র রমজান মাসে দরিদ্র ও সামর্থ্যহীন জনসাধারণকে ইফতার সামগ্রী বিতরণ করে যাচ্ছি। মানবিক এমন কাজ করতে পেরে ও মানুষের এমন কষ্টের দিনে তাদের পাশে মানবতার হাত বাড়িয়ে দিতে নিজের কাছে খুব ভালো লাগে, তাই আমার সাধ্যমত কিছু করার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

বান্দরবান পুলিশ লাইন্সের রির্জাভ অফিসার মো:আরিফুল ইসলাম বলেন, পুলিশ সদস্য মোঃ দোলন নিজ কর্মের পাশাপাশি মানবতার জন্য যেভাবে কাজ করে যাচ্ছে সেটাকে আমরা সাধুবাদ জানাই। মোঃ দোলন বাংলাদেশ পুলিশের
একজন গর্বিত সদস্য।