আত্নীয়-স্বজনের শূণ্যতা কাটিয়ে সিএফএইচ’র ঈদ উৎসব

হাকিম মোল্লা: বৈশ্বিক মহামারী কোভিড ১৯ করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের প্রাণহানী কমাতে সারাবিশ্বে ফ্রন্টলাইনার হিসেবে দিন-রাত লড়ছেন চিকিৎসক-স্বাস্থ্যকর্মিরা। বাংলাদেশেও থেমে নেই তাদের কর্মযজ্ঞ।

দীর্ঘ আড়াই মাস ধরে পরিবার ছেড়ে হাসপাতালে করোনা রোগীদের সঙ্গে সুখ-দুঃখের মিতালি গড়ে তুলেছেন তারা। ঈদের দিনেও দেখা মিলছে না পরিবার, আত্মীয়-স্বজনের।স্বাস্থ্যকর্মীরা রোগীদের মনে করে আত্নীয় স্বজন আর রোগীরা মনে করে চিকিৎসক স্বাস্থ্যকর্মিরাই আমাদের আত্নীয়স্বজন।

অপরদিকে অসুস্থ করোনা রোগীরাও পরিবার থেকে দূরে। চট্টগ্রামের একমাত্র ফিল্ড হাসপাতালে চিকিৎসারত রোগীদের সঙ্গে তাই অন্যরকম ঈদ উদযাপন করেছেন এখানকার স্বাস্থ্যকর্মিরা।

ঈদের দদিন উৎসব করছেন সিএফএইচ এর রোগী চিকিৎসক-স্বাস্থ্যকর্মিরা

এদিন রোগীদের মাঝে বিশেষ খাবার পরিবেশন করা হয় হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে। মনোবল চাঙ্গা করতে রোগী-চিকিৎসক সবাই মিলে মেতেছিলেন গান আর আড্ডায়।

হাসপাতালে চিকিৎসাধীন জুবায়ের মঞ্জুর বলেন, দিনের শুরুতে রোগীরা একসঙ্গে ঈদের নামাজ আদায় করেছি হাসপাতালের ভেতরে। পরে ঈদের আনন্দ ভাগাভাগি করতে সকলে মেতে উঠি গান আর আড্ডায়। যোগ দেন স্বাস্থ্যকর্মীরাও।

তিনি বলনে, পরিবার ছেড়ে ঈদ পালন করতে হচ্ছে এবার। তারপরও নিজেদের মতো করে আনন্দে ঈদ উদযাপন করার চেষ্টা করছি।

ফিল্ড হাসপাতালের পরিচালক বিদ্যুৎ বড়ুয়া বাং বলেন, রোগীদের সঙ্গে ঈদ উদযাপন করেছি। একটা সুন্দর সময় কাটানোর মধ্যদিয়ে রোগীদের মনবল চাঙ্গা রাখার চেষ্টা করেছি।

‘রোগীরা যাতে মনে না করেন তারা পরিবারের বাইরে আছেন। আজ ঈদের দিনেও একজন রোগী হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

শেয়ার করুন